নিজস্ব প্রতিবেদন : আজ কালীপুজো। আলোর উত্সব দীপাবলি। করোনা পরিস্থিতির কঠিন সময়ে বিধিনিষেধ মেনেই আলোর উত্সবে মেতে উঠেছেন রাজ্যের মানুষ। কলকাতা হাইকোর্টের রায়ে এবার বাজি বিক্রি ও ফাটানো নিষিদ্ধ। তাই নিউ নর্মাল পরিস্থিতিতে এবারের কালীপুজো বেশ কিছুটা অন্যরকম। দুর্গাপুজোর মত কালীপুজোতেও থাকছে না দর্শনার্থীদের মণ্ডপে প্রবেশের অনুমতি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কালীপুজো ও দীপাবলি উপলক্ষে এদিন সকালে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বাংলা ও হিন্দি, দুই ভাষাতেই শুভেচ্ছা জানাতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। সকলের সুস্থতা কামনা তিনি। পাশাপাশি, উত্সবের আবহে সবাইকে সতর্ক, সচেতন ও সংযম বজায় রাখার আহ্বান জানান তিনি। মুখ্যমন্ত্রীর এই শুভেচ্ছাবার্তা পাঠানো হচ্ছে রাজ্যের প্রতিটি নাগরিকের মোবাইলে। প্রসঙ্গত, বছর ঘুরলেই বিধানসভা ভোট। এবারের ভোটে বাংলা বিজয়ের টার্গেট বিজেপির। বাঙালি মন, ভাবাবেগ জয়ে কসুর করছে না বিজেপি। মহালয়ায় মোদী-শাহের রাজ্যবাসীকে শুভেচ্ছাবার্তা থেকে শুরু করে ষষ্ঠীতে মোদীর বাংলায় ভাষণ।




রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সবটাই ভোটব্যাঙ্ক নিশ্চিত করতে জনসংযোগের কৌশল। এদিন বাংলা ও হিন্দি, দুই ভাষায় মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তার মধ্যেও পাল্টা সেই কৌশলই দেখছেন ওয়াকিবহল মহল। বাঙালিদের পাশাপাশি, রাজ্য়ের বাসিন্দা আবাঙালি মন জয়ের চেষ্টাতেই হিন্দিতেও শুভেচ্ছাবার্তা বলছেন বিশেষজ্ঞরা। উল্লেখ্য, অন্যান্য বারের মত এদিনও বাড়ির কালীপুজোয় সামিল হবেন মুখ্যমন্ত্রী। 


আরও পড়ুন, দক্ষিণেশ্বরে দর্শনার্থীদের ভিড়, চলছে মায়ের আরাধনা, পিপিই পরে রয়েছেন পুরোহিত