নিজস্ব প্রতিবেদন: কাকদ্বীপের নির্মীয়মাণ ব্রিজ ভেঙে পড়ার  জের। বরাত পাওয়া সংস্থাকে শোকজ করল সুন্দরবন উন্নয়ন দফতর। মঙ্গলবার দফতরে তলব করা হয়েছে এসএস এজেন্সির মালিককে। এই দফতরের এই ঘটনার পরিপ্রেক্ষিতে তৈরি করা হয়েছে হাই পাওয়ার  কমিটি। মঙ্গলবারও ৪ জন কনট্রাক্টরকে  দেখা করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: সকাল থেকেই অবরোধ, বিপর্যস্ত রেল পরিষেবা,  বাতিল অনেক ট্রেন, আটকেও বহু 


সোমবার সকালে কাকদ্বীপে কালনাগিনী নদীর উপর নবনির্মীত সেতু ভেঙে পড়ে। তবে কোনও হতাহতের খবর নেই। সেতুটিতে ফাটল দেখা দিয়েছিল বলে অভিযোগ গ্রামবাসীদের। প্রশাসনকে জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে গ্রামবাসীদের অভিযোগ।


আরও পড়ুন: পশ্চিমবঙ্গে ফের ভেঙে পড়ল সেতু! এক মাসে তিনটে ব্রিজ বিপর্যয়
এবিষয়ে সংশ্লিষ্ট দফতরের আধিকারিক  জানিয়েছেন, কেন সেতুটি ভেঙে পড়ল তা খতিয়ে দেখা হবে।  সেতু নির্মাণে  নিম্নমানের সামগ্রী ব্যবহারের ফলে কি দুর্ঘটনা, তা তদন্ত করে দেখা হবে।


প্রসঙ্গত, ৪   সেপ্টেম্বর, মঙ্গলবার ভেঙে পড়েছে কলকাতার মাঝের হাট ব্রিজ।  ঘটনায় ৩ জনের মৃত্যু হয়। আহত হন বেশ কয়েকজন। সেক্ষেত্রেও ৪০ বছর আগে নির্মীত ব্রিজের স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন ইঞ্জিনিয়াররা।  মাঝেরহাটকাণ্ডের ঠিক ৪ দিনের মাথায় শিলিগুড়ির ফাঁসিদেওয়ায় সেতু ভেঙে পড়ে। ভাঙা সেতু থেকে ঝুলতে থাকে ট্রাক। সেক্ষেত্রেও সেতু রক্ষণাবেক্ষণের অভিযোগ ওঠে। সেতু দুর্বল ছিল বলে জানান ইঞ্জিনিয়াররাও।