আদিবাসীদের অবরোধ, সকাল থেকেই বিপর্যস্ত দক্ষিণ-পূর্ব রেল পরিষেবা

র জেরে বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে বহু দূরপাল্লার ট্রেন।  এক নজরে দেখে নিন কোথায় কোন ট্রেন আটকে...

Updated By: Sep 24, 2018, 10:31 AM IST
আদিবাসীদের অবরোধ, সকাল থেকেই বিপর্যস্ত দক্ষিণ-পূর্ব রেল পরিষেবা

নিজস্ব প্রতিবেদন:  আদিবাসী সংগঠনের ডাকা রেল অবরোধের জেরে সোমবার সকাল থেকেই দক্ষিণ-পূর্ব রেলের বিভিন্ন শাখায় রেল চলাচল বিপর্যস্ত। পশ্চিমবঙ্গ, উড়িশা এবং ঝাড়খণ্ডে রেল অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে  ‘ভারত জাকা মাঝি পরগনা মহাল’ নামে একটি আদিবাসী সংগঠন।

আন্দোলনকারীদের দাবি, সাঁওতাল ভাষাকে বিশ্ববিদ্যালয় স্তর পর্যন্ত স্বীকৃতি দিতে হবে।  অলচিকি হরফের বই এবং সাঁওতাল ভাষার শিক্ষক নিয়োগ করতে হবে।

জঙ্গলমহলে চলছে রেল ও পথ অবরোধ। সকাল ৬টা থেকে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ার বিভিন্ন জায়গায় রেল অবরোধ করেন এই আদিবাসী সংগঠনের সদস্যরা। খেমাশুলি, নেকুড়সেনিতে রেল অবরোধ চলছে। শালবনিতেও চলছে রেল অবরোধ। এর জেরে বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে বহু দূরপাল্লার ট্রেন।  এক নজরে দেখে নিন কোথায় কোন ট্রেন আটকে...

আরও পড়ুন:  স্ত্রীর গুপ্তরোগ, বন্ধুর কথা শুনে রাস্তায় স্ত্রীর পিছনে হাঁটছিলেন স্বামী-তাতেই কাজ হাসিল!

-আটকে রয়েছে ধৌলি, জনশতাব্দী  এক্সপ্রেস, রূপসী বাংলা

-আটকে রয়েছে ইস্পাত, ফলকনামা এক্সপ্রেস

-অবরোধে আটকে হলদিয়া, পুরুলিয়া এক্সপ্রেস

-বাঁকুড়া স্টেশনে আটকে আসানসোল-হলদিয়া এক্সপ্রেস

-বিষ্ণুপুর স্টেশনে আটকে হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস

সপ্তাহের প্রথম দিনেই কার্যত বিপর্যস্ত রেল পরিষেবা

আরও পড়ুন: তুমি আমাকে বুঝলে না, এই অনুচ্চারিত শব্দ বুঝেছে  আদালত, এই দম্পতির বিয়ে বাঁচাতে প্রশংসনীয় পদক্ষেপ বীরভূমের বিচারকের

এছাড়া জঙ্গলমহলের বিভিন্ন জায়গায় চলছে পথ অবরোধও। বাঁকুড়ার  ফুলকুশমা, পড়াডিহি মোড়ে অবরোধ চলছে। অবরোধের প্রভাব পড়েছে পুরুলিয়াতেও। পশ্চিম মেদিনীপুরের  চন্দ্রকোণার ক্ষীরপাইয়ে পথ অবরোধ চলছে। বালুরঘাটের হিলির ত্রিমোহিনীতেও পথ অবরোধ চলছে। অবরোধের জেরে বন্ধ রয়েছে মালদা-বালুরঘাট, হিলি-বালুরঘাট যান চলাচল বন্ধ।

 

.