প্রসেনজিত্ মালাকার: একাধিক ব্যবসায় অংশীদারিত্ব ও মালিকানা থাকার পাশাপাশি এবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের বিপুল জমির হদিস মিলল। ওইসব জমি রয়েছে বোলপুরের কাশীপুর বাইপাস সংলগ্ন এলাকায় রাস্তার উপরে। পরপর ৩টি প্লটে যে জমি রয়েছে তার পরিমাণ প্রায় ১০ বিঘা। সবকটি প্লট পাঁচিল দিয়ে ঘেরা রয়েছে। প্রতিটি গেটে লেখা রয়েছে সিএম(মানা)। এখানেই প্রশ্ন উঠছে এই সিএম আসলে কি অনুব্রত মণ্ডলের স্ত্রী ছবি মণ্ডল? এলাকার মানুষজনের দাবি, ওইসব জমি অনুব্রত মণ্ডলের বলেই তাঁরা জানেন। জানা যাচ্ছে ওইসব জমিগুলি রয়েছে এএম অ্যাগ্রো এবং নির ডেভলপার নামে দুটি কোম্পানির নামে। ওই দুটি কোম্পানির ডিরেক্টর অনুব্রত কন্য়া সুকন্যা। সিবিআইয়ের তদন্তকারীদের নজরে রয়েছে ওইসব জমি।  তবে যে ভাবে অনুব্রত কন্যা এবং তার ঘনিষ্ঠদের সম্পত্তি বের হচ্ছে তাতে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে পড়তে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিবিআই যখন অনুব্রত মণ্ডলের সম্পত্তির ব্যাপারে তদন্ত শুরু করে তখন অনুব্রত মণ্ডলের মেয়ের নামে ওই দুটি কোম্পানির হদিস পায়। সেই কোম্পানিগুলি ছিল এই দুটি কোম্পানি। এখন যে তিনটি প্লটের হদিস পাওয়া গিয়েছে তার মূল্য বিশাল। বর্তমানে বাইপাস সংলগ্ন ওই এলাকায় জমির মূল্য প্রতি কাঠা কমপক্ষে ৪ লাখ টাকা। ফলে ওই ১০ বিঘা জমির মূল্য কত হতে পারে তা সহজেই অনুমেয়।


অনুব্রত মণ্ডল গ্রেফতারের পর দেখা যায় তার নামে কোনও সম্পত্তি নেই। তখনই সিবিআই খোঁজ খবর শুরু করে বোলপুর জমি জমা রেজিস্ট্রি অফিসে। তখন হদিস পাওয়া যায় অনুব্রতর মেয়ে ও ঘনিষ্ঠদের একাধিক সম্পত্তির। বাইপাস সংলগ্ন এলাকায় যে তিনটি জমি পাওয়া গিয়েছে তা ফাঁকাই পড়ে রেয়েছে। ওই জমির উল্টো দিকেই একটি হাউজিং কমপ্লেক্স রয়েছে। সেখানে রয়েছে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের দুটি ফ্ল্য়াট। মনে করা হচ্ছে, তার নামেই রয়েছে অনুব্রতর বহু টাকাপয়সা।   


আরও পড়ুন-শিক্ষক নিয়োগের ঘুষের টাকা খাটত আত্মীয়ের ব্যবসায়? গ্রেফতার পার্থর ভাগ্নী জামাই


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)