নারায়ণ সিংহ রায়: বিভিন্ন দাবিতে ধর্মতলায় অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও চলছে অনশন। ফলে আজ সেখানে বন্ধ ছিল মনোরোগ বিভাগের ওপিডি। এতেই খেপে ওঠেন রোগীর আত্মীয়রা। শুরু হয়ে যায় ভাঙচুর। ওই ঘটনার জেরে ৩ জনকে আটক করেছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মুখ্যসচিবের অনুরোধ উড়িয়ে 'দ্রোহের কার্নিভাল' ডাক্তারদের! অশান্তি এড়াতে জারি ১৬৩ ধারা...


সকাল থেকেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে হাসপাতালে মনোরোগ বিভাগের ওপিডির একটি অংশ বন্ধ ছিল। ফলে সেখানে রোগীর সংখ্যা বাড়তে থাকে। এরপরই রোগীর আত্মীয় পরিজনরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা এমএসভিপির অফিসের সামনে ভাঙচুর শুরু করেন। এর পরে মেডিক্যাল কলেজের সুপারের ঘরের বাইরে চেয়ার, টি টেবিল আছড়ে ভেঙে ফেলে। সুপারের দরজায়ে নেম প্লেট চেয়ার দিয়ে আঘাত করা হয়। মারধর করা হয় এক নিরাপত্তারক্ষীকে। ভাঙচুরের খবর পেয়ে মেডিক্যাল কলেজে ফাঁড়ির পুলিস ছুটে আসে। এক মহিলা-সহ ২ জন পুরুষকে আটক করে নিয়ে যাওয়া হয়।


উল্লেখ্য, কলকাতার মতো উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে অনশন চললেও হাসপাতালের সব ওপিডি খোলাই ছিল। শুধুমাত্র বন্ধ ছিল মনোরোগ বিভাগের ওপিডি। সেখানেই ভিড় হয়ে যায়। তার পরেই শুরু হয়ে যায় ভাঙচুর।


প্রসঙ্গত ৫ অক্টোবর কলকাতায় অনশন শুরু পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও অনশনে বসেন দুই জুনিয়র ডাক্তার। টানা ৭ দিন অনশন করার পর গতকাল অসুস্থ হয়ে পড়েন অলোক বর্মা নামে এক ডাক্তার। অনশন চালিয়ে যাচ্ছিলেন সৌভিক নামে অন্য এক জুনিয়র ডাক্তার। তিনিও শেষপর্যন্ত অসুস্থ হয়ে পড়েন।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)