নিজস্ব প্রতিবেদন: পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ হতেই তা নিয়ে তৃণমূল নেতাদের অসন্তোষ প্রকাশ্যে এসেছিল। দলের বহু কর্মী নির্দল হিসেবে মনোনয়ন দাখিল করে দেন। পাল্টা ব্যবস্থা হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, সুব্রত বক্সীর সাক্ষর করা তালিকাই চূড়ান্ত। অন্যদিকে,পার্থ চট্টোপাধ্যায়(Partho Chatterjee) সাফ জানিয়ে দেন যারা নির্দল তাদের ৪৮ ঘণ্টার মধ্যেই মনোনয়ন প্রত্যাহার করতে হবে ও দলের প্রার্থীকেই সমর্থন করার কথা ঘোষণা করতে হবে। তা না হলে কড়া ব্যবস্থা। সেই পথেই হাঁটল তৃণমূল কংগ্রেসের মালদহ(Malda) জেলা কমিটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নির্দল হিসেবে দলের বিরুদ্ধে লড়াই করার জন্য মালদহের দুই পুরসভায় মোট ১৪ কর্মীকে বরখাস্ত করল জেলা তৃণমূল কংগ্রেস। শনিবার এক সাংবাদিক সম্মেলন করে সেকথা জানিয়ে দেন জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি। পাশাপাশি ওইসব প্রার্থীদের যারা সাহায্য-সমর্থন করেছিলেন তাদেরও দল থেকে বহিস্কার করল দল। ওই তালিকায় রয়েছেন ৪ জন। বরখাস্ত হওয়া কর্মীদের মধ্যে রয়েছেন ওল্ড মালদহের ৫ জন এবং ইংরেজবাজারের ৯ জন তৃণমূল নেতা। 


সাংবাদিক সম্মেলনে আব্দুর রহিম বক্সি বলেন, ইংরেজবাজারে(English Bazar) ২৯ প্রার্থী, ওল্ড মালদহে(Old Malda) ২০ জন দাঁড়িয়েছেন। অনেক জয়াগায় দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে দাঁড়িয়ে গিয়েছিলেন। দলের সিদ্ধান্ত ছিল দলের কর্মীরা নির্দল হিসেবে দাঁড়াতে পারবেন না। তাদের অতি সত্বর নমিনেশন প্রত্যাহার করতে হবে ও তৃণমূল কংগ্রসকে সমর্থনের কথা ঘোষণা করতে হবে। মালদহ জেলা তৃণমূল কমিটির তরফে আমরা নির্দলদের প্রার্থীপদ প্রত্য়াহার করতে বলেছিলাম। মাত্র ৪ জন দলের কথা শুনেছেন। বাকীরা দলের কথা শোনেননি। তাই তাদের বহিষ্কার করা হয়েছে। এদের বিরুদ্ধে দল আরও ব্যবস্থা নেবে।


আরও পড়ুন-পুরভোটের আগে উত্তপ্ত দিনহাটা, তৃণমূল প্রার্থীর স্বামীকে লক্ষ্য করে চলল 'গুলি


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)