নিজস্ব প্রতিবেদন : পুজোর আগে রাজ্যের সমস্ত রাস্তা ও ব্রিজের হাল ফেরাতে বৈঠক হল নবান্নে। বৈঠকে উপস্থিত ছিলেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস, পূর্ত সচিব নবীন প্রকাশ সহ চিফ ইঞ্জিনিয়াররা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৈঠকে ঠিক হয়েছে, রাজ্য়ের ২২৫টি ব্রিজের মেরামতির কাজ খুব দ্রুত শুরু করতে হবে। ওই ব্রিজগুলো মেরামতি করা দরকার বলে স্বাস্থ্য পরীক্ষার পর রিপোর্ট দিয়েছে বিশেষজ্ঞ সংস্থা। এর জন্য যে খরচ হবে, তার মূল্যায়ণ করতে নির্দেশ দেওয়া হয়েছে। পুজোর আগেই টেন্ডার প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছে। চেষ্টা করা হবে, পুজোর আগেই মেরামতির কাজ শুরুর। না পারলে পুজোর পরই প্রতিটি ব্রিজের মেরামতির কাজ শুরু করতে হবে। এমনই নির্দেশ দেওয়া হয়েছে বৈঠকে।


এই ২২৫টি ব্রিজ মেরামতির জন্য যে খরচ হবে, তা অর্থ দফতর অনুমোদন করেছে। এছাড়াও ১৪৪টি আলাদা ব্রিজ চিহ্নিত করা হয়েছে, ৬ মাসের মধ্যে যেগুলো মেরামত করা হবে। সেইসঙ্গে এদিনের বৈঠকে ঠিক হয়েছে, যেখানে যেখানে রাস্তা মেরামত করা দরকার, তা দ্রুততার সঙ্গে শুরু করতে হবে। পুজোর আগে ভাঙাচোরা সব রাস্তা মেরামত করতে হবে। উল্লেখ্য, রাস্তার বেহাল অবস্থা নিয়ে কিছু দিন আগে নবান্নে এক বৈঠকে উষ্মাপ্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


এছাড়াও ঠিক হয়েছে আগামী কয়েকদিন বিভিন্ন দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। সেইসব দফতরের অধীনে যে সমস্ত নির্মাণকাজ চলছে, সেগুলো কী অবস্থায় রয়েছে, তার পর্যালোচনা করা হবে ওই সব বৈঠকে।


আরও পড়ুন, 'আর নয় মহিলাদের অসুরক্ষা'! বিপদে নারীদের পাশে দাঁড়াতে নয়া প্রকল্প বিজেপির