অরূপ লাহা: কালবৈশাখির প্রবল তাণ্ডব। প্রবল ঝড়ের দাপটে ভেঙে পড়ল জাতীয় পতাকার স্ট্যান্ড। বর্ধমান স্টেশন চত্বরে কয়েক বছর আগে একটি বিশাল স্ট্যান্ড বসানো হয়। সেই স্ট্যান্ডের মাথায় লাগানো হয় জাতীয় পতাকা। মঙ্গলবার বিকেলে প্রবল ঝড়ে ভেঙে পড়েছে সেই স্ট্যান্ড। পাশাপাশি স্টেশন চত্বরে বেশ কয়েকটি গাছও ভেঙে পড়ে। তবে এই ঘটনায় কোনও প্রাণহানি হয়নি। এছাড়া বর্ধমান শহরের জিটি রোডের উপর বিভিন্ন জায়গায় অস্থায়ী তোরণ ভেঙে পড়েছে ঝড়ে। ঝড়ে শহরজুড়ে প্রচুর হোর্ডিংও ভেঙে পড়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্ধমান শহরে ঝড়ে কোনও প্রাণহানি না ঘটলেও ঝড়ে দেওয়াল চাপা পড়ে পূর্ব বর্ধমানের রায়নার নাড়ুগ্রামে মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। মৃতার নাম সাবিত্রী কুণ্ডু। বয়স ৭০ বছর। জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা জানিয়েছেন, প্রবল ঝড়ে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার। পাশাপাশি জেলাজুড়ে ঝড়ের তাণ্ডবে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। তার ছিঁড়ে যাওয়ায় বর্ধমান শহর থেকে আউশগ্রাম, ভাতার, গলসি, মঙ্গলকোট, জামালপুর সহ জেলার বিভিন্ন জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 


বর্ধমানের পূর্তভবনের আট তলা বিল্ডিংয়ে বেশ কয়েকটি চারচাকা গাড়িরও ক্ষতি হয়েছে। অফিস চলাকালীন গাড়ির উপর ভেঙে পড়ে গাছ। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, বর্ধমান হাওড়া মেইন ও কর্ড শাখায় ট্রেন চলাচলে সমস্যা হচ্ছে। কারণ বিভিন্ন জায়গায় ক্ষতি হয়েছে। একই অবস্থা বর্ধমান আসানসোল ও রামপুরহাট শাখায়। বহু মেল ও এক্সপ্রেস ট্রেন আটকে পড়েছে। লোকাল ট্রেনও আটকে আছে। 


জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সের চরম ক্ষতি হয়েছে। ঝড়ে গাছ ভেঙে পড়ে অ্যাম্বুলেন্সের উপর। এর পাশাপাশি মেমারি-তারকেশ্বর রোডের বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়েছে। রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা গাছ কেটে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে। আউশগ্রামের গোন্না গ্রামে একটি মন্দিরও ভেঙে পড়েছে। মন্দিরের পাশে থাকা একটি বড় তেঁতুল গাছ মন্দিরের উপর ভেঙে পড়ে। তাতেই চরম ক্ষতিগ্রস্ত হয় মন্দিরটি।


আরও পড়ুন, কালবৈশাখির তাণ্ডবে তছনছ-লন্ডভন্ড অবস্থা, বজ্রপাত কাড়ল প্রাণও!



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)