কালবৈশাখির তাণ্ডবে তছনছ-লন্ডভন্ড অবস্থা, বজ্রপাত কাড়ল প্রাণও!

বাজ পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় হারেশ মোমিনের। কবিতা মণ্ডল বাড়ি সংলগ্ন আমবাগানে মেয়ের সঙ্গে আম কুড়াতে গিয়ে বাজের আঘাতে প্রাণ হারান। 

Updated By: May 23, 2023, 07:31 PM IST
কালবৈশাখির তাণ্ডবে তছনছ-লন্ডভন্ড অবস্থা, বজ্রপাত কাড়ল প্রাণও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেলাশেষের কালবৈশাখির তাণ্ডবে তছনছ চারদিক। ঘটল প্রাণহানিও। মালদার মানিকচকে বাজ পড়ে মৃত ২। মঙ্গলবার দুপুর বিকালের দিকে গোটা মানিকচক এলাকা জুড়ে প্রবল কালবৈশাখি ঝড় এবং সাথে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শুরু হয়। কালবৈশাখির ঝড়ের সময় আম কুড়াতে গিয়েই মৃত্যু হয়েছে এক ব্যক্তি ও এক মহিলার। অন্যদিকে আহত এক শিশু সহ ২ জন হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গিয়েছে, আজ দুপুর নাগাদ এনায়েতপুরের বাসিন্দা হারেশ মোমিন তার ছেলের সঙ্গে বাড়ির সংলগ্ন আম বাগানে আম কুড়াতে যায়। সেখানে বাজ পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় হারেশ মোমিনের। আর তার নাবালক শিশু আহত অবস্থায় মানিকচক গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে ভূতনির উত্তর চণ্ডীপুর অঞ্চলের সাহেব্রাম তোলার বাসিন্দা কবিতা মণ্ডল বাড়ি সংলগ্ন আমবাগানে মেয়ের সঙ্গে আম কুড়াতে গিয়ে বাজের আঘাতে প্রাণ হারান। তাঁর মেয়ে সুপ্রিয়া মণ্ডল গুরুতর আহত অবস্থায় প্রথমে ভূতনি হাসপাতালে চিকিৎসাধীন। পরে তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তর করা হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। 

এই দুই মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে এনায়েতপুর ও উত্তর চণ্ডীপুর এলাকায়। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে মানিকচক ও ভূতনি থানার পুলিস মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছে। শুধু মালদা নয়, মালদার পাশাপাশি বর্ধমানেও প্রবল ঝড়বৃষ্টি হয়। ঝড়বৃষ্টি হয়েছে বাঁকুড়াতেও। দুর্যোগের কারণে বাঁকুড়ার সিমলাপালে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সভাও বাতিল করেছে তৃণমূল কংগ্রেস। 

পশ্চিম বর্ধমান জেলার শিল্পাঞ্চল দুর্গাপুরেরও ব্যাপক ঝড়বৃষ্টি হয়। রাস্তায় হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা যায় গাড়িগুলিকে। তুমুল বৃষ্টির সঙ্গে শিলও পড়ে। বেশ কিছুক্ষণ ধরে বজ্রপাতের সঙ্গে সঙ্গে চলতে থাকে শিলা বৃষ্টি। কালবৈশখির কারণে দুর্গাপুরের বিভিন্ন প্রান্তে বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়ে পরে। বেশ কয়েকদিন ধরেই তীব্র গরমে কাহিল ছিল শিল্পাঞ্চল দুর্গাপুর। সোমবার তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রির উপর। মঙ্গলবার দুর্গাপুরের তাপমাত্রা ছিল ৪০0

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.