নিজস্ব প্রতিবেদন : একটাই বেড, আর সেখানেই ঠাঁই হয়েছিল ৩ মায়ের সঙ্গে ৩ সদ্যোজাতের। চূড়ান্ত অব্যবস্থার জেরে শেষপর্যন্ত চাপাচাপিতে মৃত্যু হল এক সদ্যোজাতের। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি মাদার চাইল্ড হাবে। হাসপাতাল কর্তৃপক্ষর বিরুদ্ধে গাফিলতির অভিযোগে সরব হয়েছে ওই প্রসূতির পরিবার। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন জলপাইগুড়ির মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিত্সক জগন্নাথ সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানা গিয়েছে, গত ১৭ এপ্রিল বিকেলে প্রসব বেদনা নিয়ে জলপাইগুড়ি মাদার হাবে ভর্তি হন শিল্প সমিতি পাড়ার বাসিন্দা দেবযানী দাস। বয়স ২৫ বছর। ওই দিন রাতেই একটি কন্যাসন্তানের জন্ম দেন দেবযানী। অভিযোগ, দুদিনের মাথায় ১৯ তারিখ দেবযানীকে একটি ডবল বেডে স্থানান্তরিত করা হয়। সেই বেডে দেবযানীকে নিয়ে মোট ৩ জন সদ্য প্রসূতি মা ও তাঁদের ৩ সন্তানকে একসঙ্গে রাখা হয়।


আরও পড়ুন, খেলতে খেলতে আম পেড়েছিল শিশুকন্যা, বুকে পা তুলে দিয়ে পেটাল প্রতিবেশী মহিলা!


এরপরই আজ সকালে দেবযানী লক্ষ্য করেন তাঁর মেয়ের শ্বাসকষ্ট হচ্ছে। খাবি খাচ্ছে। এর কিছু পরই ওই শিশুটির মৃত্যু হয় বলে জানা গিয়েছে। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছে দেবযানীর পরিবার। অভিযোগের প্রেক্ষিতে যোগাযোগ করা হয়েছিল জলপাইগুড়ি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকারের সঙ্গে। অভিযোগ অত্যন্ত গুরুত্ব দিয়ে খতিয়ে দেখার কথা ফোনে জানিয়েছেন তিনি।


আরও পড়ুন,মত্ত দশায় নদীর পাড়ে বসে সেলফি! পিছলে পড়ে তলিয়ে গেল স্কুলপড়ুয়া কিশোর


প্রসঙ্গত, দেবযানীর স্বামী সুমন দাস পেশায় একজন ব্যবসায়ী। দম্পতির বছর চারেকের একটি পুত্রসন্তান রয়েছে।