নিজস্ব প্রতিবেদন : নিপা ভাইরাসের থাবা এরাজ্যেও? বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি সফিকুলের চূড়ান্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছেন চিকিত্সকরা। চিকিত্সকরা জানিয়েছেন, রিপোর্ট এলেই নিশ্চিতভাবে জানা যাবে মুর্শিদাবাদের রেজিনগরের বাসিন্দা সফিকুল সত্যিই নিপা ভাইরাসে আক্রান্ত কিনা। তবে, প্রাথমিক উপসর্গ দেখে চিকিত্সকদের সন্দেহ, সফিকুলের দেহে নিপা ভাইরাসের সংক্রমণ ঘটেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরিবার সূত্রে জানা গেছে, রেজিনগরের বাসিন্দা সফিকুল গত দেড়মাস আগে রাজমিস্ত্রির কাজে বেঙ্গালুরু যান। সেখানেই গিয়েই কিছুদিন পর অসুস্থ হয়ে পড়েন তিনি। গায়ে ধুম জ্বর, সঙ্গে বমি। এরপরই বেঙ্গালুরুতে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর ছুটি নিয়ে বাড়ি ফিরে আসেন সফিকুল। রেজিনগরের চিকিত্সককে দেখালে, তিনি একটি ইঞ্জেকশন দেন। কিন্তু তাতেও জ্বর কমেনি।


আরও পড়ুন, নিপা ভাইরাস কী? রোগের লক্ষণ কেমন?


এরপরই সফিকুলকে নিয়ে বেলডাঙায় যায় তাঁর পরিবার। সেখানে সফিকুলের বেঙ্গালুরুর রিপোর্টে দেখে তাঁকে বহরমপুরে স্থানান্তরিত করা হয়। কিন্তু বহরমপুর হাসপাতাল থেকে সফিকুলের রিপোর্ট দেখার পর তাঁকে কলকাতায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমানে বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন সফিকুল। একটি আলাদা কেবিনে তাঁর চিকিত্সা চলছে।


টানা ২০ দিন ধরে জ্বর রয়েছে সফিকুলের। বেলেঘাটা আইডি হাসপাতালের তরফে জানানো হয়েছে, সফিকুলের রক্ত ও প্রস্রাবের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পাঠানো হয়েছে সেই নমুনা। চূড়ান্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছেন চিকিত্সকরা। আরও পড়ুন, কলকাতাতেও 'মারণ' নিপা ভাইরাস?