নিজস্ব প্রতিবেদন: তেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও বাসের ভাড়া এখনও বাড়েনি। বেসরকারি বাস তাই পথেও নামেনি জলপাইগুড়িতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জলপাইগুড়িতে (Jalpaiguri) সরকারি বাস-চলাচল স্বাভাবিক হলেও যাত্রীসংখ্যা তেমন দেখা যাচ্ছে না।  জলপাইগুড়ি থেকে শিলিগুড়ি, ডুয়ার্স রুটের বেশ কয়েকটি বাস রুট এখনও বন্ধ রাখার সিদ্ধান্তই নিয়েছেন সংশ্লিষ্ট বাস মালিকেরা। ফলে বিপাকে পড়েছেন বাসচালক থেকে বাস কন্ডাক্টররা। 


আরও পড়ুন: করোনার জেরে মাল উদ্যানে 'ট্র্যাকলেস টয় ট্রেনে'র উদ্বোধন থমকে


সারা পশ্চিমবঙ্গেই একটু একটু করে স্বাভাবিক হচ্ছে বাস চলাচল। জলপাইগুড়িতেও কাগজে-কলমে বেসরকারি ও সরকারি বাস পরিষেবা চালু হয়েছে। তবে এখনও সেখানে বেসরকারি বাস পুরোদমে রাস্তায় নামেনি। মাত্র দু'তিনটি বাস রাস্তায় চোখে পড়ছে। খুবই কম চলছে জলপাইগুড়ি থেকে শিলিগুড়ি মিনিবাস। 


অন্য দিকে, কোভিড স্বাস্থ্যবিধি (Covid Protocol) মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানোর কথা বলা হয়েছে। যার ফলে প্রতি ট্রিপে যাত্রীসংখ্যা স্বাভাবিকের চেয়ে কম। এদিকে তেলের দাম বেশি হওয়া সত্ত্বেও বাসের ভাড়া না বাড়ায় বেশির ভাগ বাসরুটই বন্ধ রেখেছে নিজেদের পরিষেবা বলে জানা গিয়েছে।


জলপাইগুড়ি নেতাজি সুভাষচন্দ্র বাস টার্মিনাল থেকে বৃহস্পতিবার হাতেগোনা কয়েকটি বাস ছাড়তে দেখা গেল। ফলে, সামগ্রিক ভাবে এই জেলার বাস চালক, খালাসি,কন্ডাক্টর,থেকে শুরু করে মালিকপক্ষ চরম অসুবিধার সম্মুখীন।


মালিক পক্ষের দাবি, খুব শীঘ্রই যদি তেলের দাম না কমানো হয়, তা হলে রাস্তায় বাস বের করা তাঁদের পক্ষে অসম্ভব হয়ে পড়বে।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)


আরও পড়ুন: মাল শহরে নতুন করে নদীভাঙন, শহর-চত্বরে জমেছে জলও