নিজস্ব প্রতিবেদন: সরকারি ভর্তুকি নয়, প্রয়োজন ভাড়াবৃদ্ধি। এই দাবিতেই আগাগোড়াই সরব হয়েছে অধিকাংশ বাসমালিক সংগঠন। সরকারের ১৫ হাজার টাকা ভর্তুকিতে রাজি নয় সংগঠনগুলি, একথা গতকালই সাফ জানিয়েছিল। ফলে সোমবার থেকে সংকটে পড়তে চলেছে বাস পরিষেবা। সোমবারই পরিবহণ দফতরে আবেদন জানানো হবে। আবেদন জানাবে বাসমালিক সংগঠনগুলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: সমস্যার কথা জানিয়ে ডাকতে আসে প্রতিবেশী, বাড়ি থেকে বেরোতেই পিছন থেকে কাউন্সিলরকে কোপ!


বেসরকারি বাস পরিষেবা নিয়ে জট কেটেও কাটছে না। বহু জলঘোলার পর অবশেষে ভর্তুকির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাতে লোকসান মিটবে না, এই দাবি করে ভাড়া বৃদ্ধির পক্ষেই ফের আবেদন করেছেন একাধিক বাস মালিক সংগঠন। কাজেই এই টানাপোড়েনে রাস্তায় বাসের আকাল থাকছেই। আজও অফিসে টাইমে রাস্তায় বেসরকারি বাস অমিল। বাস না পেয়ে চরম হয়রানির শিকার হন যাত্রীরা। সোমবার থেকে এই দুর্ভোগ আরও বাড়ার আশঙ্কাই করছেন সাধারণ। 


আরও পড়ুন:  নদিয়ার বিধায়কের বাড়িতে দুঃসাহসিক চুরি, লুঠ গেল 'জীবনের সর্বস্ব'
 


মাসখানেক ধরে বেসরকারি বাস মালিক ও সরকারের মধ্যে টানাপোড়েন চলছে। বারবার দুপক্ষের বৈঠকে সমাধান খোঁজার চেষ্টা হয়েছে,কিন্তু বারবারই তা বিফলে গেছে। মুখ্যমন্ত্রীর ভর্তুকির ঘোষণার পরও নিজেদের অবস্থান থেকে একচুলও নরেননি বাস মালিকরা। মাসিক ১৫ হাজার টাকা। বেসরকারি বাসপ্রতি ভর্তুকি ও আনুষঙ্গিক সুবিধার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। 


কিন্তু তাতেও লোকসান মেটার নয়, বৈঠকের পর জানিয়ে দিল একাধিক বাস মালিক সংগঠন। মাসে পনেরো হাজারি  ভর্তুকি নিতে নারাজ মালিক সংগঠনগুলি।  সোমবার ফের পরিবহণ দফতরে আর্জি জানাচ্ছেন তারা। সোমবার থেকে বাড়বে ভোগান্তি। আশঙ্কা যাত্রীদের।