নিজস্ব প্রতিবেদন: বৃদ্ধ দম্পতির বসত ভিটে কেড়ে নেওয়ার অভিযোগ উঠল এক জমি কারবারির বিরুদ্ধে। ঘরছাড়া ৯০ বছরের পঙ্গু বৃদ্ধ ও তাঁর স্ত্রীর ঠাঁই এখন খোলা আকাশের নীচে। মালদহের হরিশ্চন্দ্রপুরের তেঁতুলবাড়ি গ্রামের ঘটনা। গোটা ঘটনা নিয়ে অভিযাগ দায়ের হয়েছে হরিশ্চন্দ্রপুর থানায়। তবে কোনও সুরাহা হয়নি ওই দম্পতির। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কীভাবে ঘটল এমন ঘটনা? রাস্তার ধারে বসবাস ছিল এই বৃদ্ধ দম্পতির। তাদের ২ ছেলে রয়েছে। তারা কাজ করেন ভিন রাজ্যে। একপ্রকার হতদরিদ্র পরিবার। অভিযোগ, নাসিরুদ্দিন নামে এলাকার এক ব্যক্তি ওই বৃদ্ধ দম্পতিকে তাদের জমি থেকে উচ্ছেদ করেছেন। এলাকায় জমি কেনাবেচার কারবার করে নাসিরুদ্দিন। গ্রামের মানুষজন গোটা ঘটনা দেখলেও কেউ এর প্রতিবাদ করতে সাহস করেনি। কারণ এলাকায় অত্যন্ত প্রভাবশালী নাসিরুদ্দিন। রাজনৈতিক যোগও রয়েছে। তাঁর একটি বাহিনীও রয়েছে। ফলে তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করছে না কেউ। এমনটাই দাবি গ্রামের মানুষের।



আরও পড়ুন-Gangasagar: পুণ্যার্থীদের জন্য দারুণ সুখবর, এক টিকিটেই এবার গঙ্গাসাগর


বৃদ্ধের স্ত্রীর অভিযোগ, বসত ভিটে কেনার জন্য ১০ হাজার টাকা অগ্রিম দিয়েছিল নাসিরুদ্দিন। কিন্তু পুরো টাকা না দিয়েই উচ্ছেদ করা হয়েছে ভিটে থেকে। এমনও বলা হয় গ্রামেই অন্যত্র একটি জমি দেওয়া হবে। তার মধ্যেই এসব করেছে। তিন দিন ধরে খোলা আকাশের নীচে রয়েছি। এখন আমরা ওই জমি ফেরত চাই। জায়গা ফিরে না পেলে খোলা মাঠেই পড়ে থাকব। 


এদিকে, এনিয়ে নাসিরুদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এনিয় কিছু বলতে চাননি। এমন কাণ্ডে তৃণমূল কংগ্রেসের তরফেও কিছু বলা হয়নি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)