নিজস্ব প্রতিবেদন: একুশের নির্বাচনের আগে বিমল গুরুং ফিরে আসায় তোলপাড় পাহাড়-সহ উত্তরবঙ্গের রাজনীতি। লোকসভা ভোটে উত্তরে তৃণমূল যে ধাক্কা খেয়েছিল তার অনেকটাই বিধানসভা নির্বাচনে সামলে নিতে পারবে শাসক দল, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। এর মধ্যেই পাহাড়ে একটা চাপা উত্তেজনা শুরু হচ্ছে বলেও মনে করা হচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অষ্টমীর বিকেলে বুদ্ধদেব ভট্টাচার্যের বাড়িতে রাজ্যপাল! বললেন, উনি লিভিং স্টেটসম্যান


দার্জিলিংয়ের একাধিক জায়গায় ইতিমধ্যেই গুরুং সমর্থকরা পোস্টার দিয়েছে। এনিয়ে জিএমএম সমর্থকদের সঙ্গে গুরুং গোষ্ঠীর সমর্থদের কথা কাটাকাটিও হয়েছে।  এরকম এক পরিস্থিতিতে রবিবার চক বাজারে শান্তি মিছিল বের করবে বিনয় তামাং গোষ্ঠী। তদের বক্তব্য, পাহাড়ে যারা অশান্তি সৃষ্টির চেষ্টা করছে তারা যেন না ফেরে।


উল্লেখ্য, গত বুধবার বিমল গুরুং ঘোষণা করেন, এনডিএ ছাড়ছেন। প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রী কথা রাখেননি। আর মমতা বন্দ্যোপাধ্য়ায় কথার খেলাপ করেন না। তাই বিধানসভা ভোটে তৃণমূলের সঙ্গে জোটে লড়াই করবেন। সূত্রের খবর, ৩ মাস আগে দিল্লিতে গিয়ে গুরুংয়ের সঙ্গে বৈঠক করেছিলেন প্রশান্ত কিশোর। রাজ্যের এক মন্ত্রীর সঙ্গে কথাবার্তা হয়েছে তাঁর।


আরও পড়ুন-আয়কর দাতাদের জন্য বড়খবর, IT রিটার্ন দাখিলের সময়সীমা অনেকটাই বাড়াল কেন্দ্র


এ দিন সাংবাদিক বৈঠকে বিমল গুরুং বলেন,''প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিশ্রুতি রাখেননি। মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেন, তাই করেন। এটা বাইরে থেকে দেখেছি। ২০২১ সালের নির্বাচনে আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট করে লড়াই করব। বিজেপিকে মোক্ষম জবাব দেব। মমতাই ফের মুখ্যমন্ত্রী হবেন।''