বিমল বসু: জলের দাবিতে সুন্দরবন-লাগোয়া হিঙ্গলগঞ্জের  ভান্ডারখালিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের। হিঙ্গলগঞ্জ ব্লকের রূপমারী পঞ্চায়েতের বাইনারার গ্রামবাসীদের অভিযোগ, এলাকায় কয়েকশো পরিবার বাস করে অথচ অধিকাংশ জায়গায় জলের পাইপলাইন নেই!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Malbazar: বাইসনের আক্রমণে আহত শিশু-সহ এক, বনকর্মীরা এসে ছুঁড়ল গুলি...


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ অঞ্চলের কিছু জয়গায়  জলের পাইপলাইন আছে। তবে তা থাকলেও তাতে জল আসে না। গ্রামে সেই অর্থে নেই কোনও টিউবওয়েলও। কেননা একটি টিউবওয়েল থাকলেও সেটা অকেজো হয়ে পড়ে আছে। 


সেই কারণে গ্রামের মানুষকে জল আনতে দূরে, পাশের গ্রামে ছুটতে হয়। ফলে বহুদিন ধরেই যথেষ্ট সমস্যায় পড়তে হচ্ছে এই গ্রামের কয়েকশো পরিবারকে। এদিকে সন্ধের পরে এলাকায় অন্ধকার নেমে এলে, জল আনা আর সম্ভব হয় না। আর বর্ষার সময়ে জল আনতে তো মানুষকে যথেষ্ট সমস্যায় পড়তে হয়। 
এলাকাবাসী কি এজন্য কোনও প্রতিকারমূলক ব্যবস্থা এতদিন নেননি? 


আরও পড়ুন: Antarctic: বিপদের গন্ধ! বিশ্বের সবচেয়ে হিমশীতল জায়গার তাপমাত্রা এক লাফে এতটা বাড়ল কেন?


জানা গিয়েছে, এ ব্যাপারে বহুবার এলাকার পঞ্চায়েত প্রধানকে জানিয়েছেন তাঁরা। তবে তাঁদের দাবি, তাঁকে জানিয়েও কোনও কাজ হয়নি। তাই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে শেষমেশ পানীয় জলের দাবিতে গ্রামবাসীরা একজোট হয়ে  রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)