Malbazar: বাইসনের আক্রমণে আহত শিশু-সহ এক, বনকর্মীরা এসে ছুঁড়ল গুলি...

Malbazar: রবিবার বিকেলে বাইসনটিকে ওই শ্রমিক মহল্লার এদিক-ওদিক ছোটাছুটি করতে দেখা গিয়েছিল। সেই সময়েই ওই দুজন কোনও ভাবে বাইসনটির সামনে পড়ে যান। স্থানীয় যুবক প্রকাশ মুন্ডা ও বছরসাতেকের এক শিশু।

Updated By: Apr 8, 2024, 12:08 PM IST
Malbazar: বাইসনের আক্রমণে আহত শিশু-সহ এক, বনকর্মীরা এসে ছুঁড়ল গুলি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হয় হাতি, নয় লেপার্ড, নয় সাপের ঝক্কি তো লেগেই থাকে এখানে। এবার তার সঙ্গে যুক্ত হল বাইসনের নামও। মালবাজার মহকুমার মেটেলি ব্লকের আইভিল চা-বাগানের বসতি এলাকায় ঢুকে পড়ল একটি বাইসন। বাইসনের সামনে পড়ে আহতও হলেন দু'জন।

আরও পড়ুন: Memari: মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রাঘাতে মৃত্যু মালিকের! মরল গৃহপালিত পশুটিও...

কী ঘটেছিল? গতকাল, রবিবার বিকেলে বাইসনটিকে ওই শ্রমিক মহল্লার এদিক-ওদিক ছোটাছুটি করতে দেখা গিয়েছিল। সেই সময়েই ওই দুজন কোনও ভাবে বাইসনটির সামনে পড়ে যান। স্থানীয় যুবক প্রকাশ মুন্ডা ও বছরসাতেকের শিশু ক্রিস চিক বরাইক-- দুজনকেই আহত করে বিরাট এই বাইসনটি।

স্থানীয় মানুষজন কোনও মতে আহতদের উদ্ধার করে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করে। এরপর খুনিয়া বন দফতরের বনকর্মীরা এসে সন্ধ্যা নাগাদ ঘুমপাড়ানি গুলি করে বাইসনটিকে কাবু করে গরুমারা জঙ্গলে নিয়ে যান। আহতদের চিকিৎসা চলছে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে।

আরও পড়ুন: Total Solar Eclipse: সোমবার দিনের বেলাতেই বেশ কিছুক্ষণের জন্য অন্ধকার হবে সারা পৃথিবী! কী ভয়ংকর ঘটবে?

অন্য দিকে, চা-বাগান থেকে একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘের পচাগলা দেহ উদ্ধার হয়েছে। মালবাজার মহকুমার  ক্রান্তি ব্লকের সুবর্ণপুর চা-বাগানের  পাঁচ নম্বর সেকশন থেকে ওই চিতাবাঘের দেহটি উদ্ধার হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন শ্রমিকরা চা-বাগানে কাজ করতে যাওয়ার সময় মৃত চিতাবাঘটিকে প্রথম দেখতে পান। তাঁরা সঙ্গে সঙ্গে বন দফতরে খবর দেন। খবর পেয়েই আপালচাদ বন দফতরের কর্মীরা এসে চিতাবাঘটির দেহ উদ্ধার করে নিয়ে যান। তবে কী কারণে চিতাবাঘটির মৃত্যু হল তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখছে বন দফতর। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.