নিজস্ব প্রতিবেদন: দেশের ৭৪তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় জাতীর উদ্দেশ্যে তাঁর ভাষণে দেশের স্বাধীনতা সংগ্রামীদের অবদানের কথা স্মরণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীকে খোঁচা দিতে তাঁর সেই ভাষণকেই হাতিয়ার করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-১৫ অগস্ট কালা দিবস! জঙ্গলমহলে পরল মাওবাদী পোস্টার, আতঙ্কে গ্রামবাসীরা


শনিবার বিকেল এক টুইটে অমিত মিত্র লেখেন, 'প্রধানমন্ত্রী স্বাধীনতা সংগ্রামীদের প্রশংসা করেছেন শুনে আমি অভিভূত। কিন্তু ১৯৭২ সাল থেকে আরএসএস-এর প্রচারক মোদীজি আমাদের একটু বলুন স্বাধীনতা সংগ্রামে আরএসএসের ভূমিকা কী ছিল। আমার বাবাকে ব্রিটিশরা মৃত্যুদণ্ড দিয়েছিল। পরে তা যাবজ্জীবন কারাদণ্ডে বদলে দেওয়া হয়। আমরা যারা স্বাধীনতা সংগ্রামীর সন্তান তাঁদের এই সংঘপরিবার সম্পর্কে জানার অধিকার রয়েছে।'



আরও পড়ুন-হাত দিলেই ফোস্কা, পাত্রসায়রে শ্মাশানকালী মন্দিরের সাবমার্সিবল থেকে বেরোচ্ছে ফুটন্ত জল


উল্লেখ্য, এদিন তাঁর ভাষণে প্রধানমন্ত্রী দেশবাসীকে স্মরণ করিয়ে দেন, যাঁদের প্রাণের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে তাদের ভুললে চলবে না। প্রধানমন্ত্রী বলেন, ভারত এখন স্বাধীন। স্বাধীন ভারতে আমরা শ্বাস নিতে পারছি আমাদের স্বাধীনতা সংগ্রামীদের জীবন উত্সর্গের বিনিময়ে। আজ সেইসব মানুষদের স্মরণ করার দিন। পাশাপাশি দেশের সেনা, আধাসেনা ও পুলিসদের প্রতিও আমাদের কৃতজ্ঞতা জানানোর দিন। এঁরা আমাদের নিরাপত্তা দিয়েছেন।