নিজস্ব প্রতিবেদন : পাথর বোঝাই ট্রাক থেকে প্রকাশ্যে তোলা তুলছে পুলিসই। খাদানমুখী ট্রাক থেকে চেকপোস্টে রাজস্ব আদায়ের নামে চলছে উপরি আদায়। অভিযোগ, তোলা আদায় করছে পুলিসই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাথর খাদানের গাড়ি প্রতি সরকারি রাজস্ব আড়াই হাজার টাকা। সেখানে ট্রাকচালকদের দিতে হচ্ছে ২৬০০ টাকা। অর্থাত্, ট্রাকপ্রতি ১০০ টাকা বেশি দিতে হচ্ছে চালকদের। শীতের মরসুম শেষে রোজ চেকপোস্ট দিয়ে পার হচ্ছে কমপক্ষে হাজারখানেক ট্রাক। অর্থাত্ চেকপোস্টে প্রতিদিন রাজস্বের নামে উপরি আয় হচ্ছে প্রায় লাখখানেক টাকা।


ট্রাকচালকদের অভিযোগ, বাড়তি ওই ১০০ টাকা না দিলে ট্রাক নিয়ে ‌যেতে দেওয়া হয় না। উপরি টাকা দেওয়ার কথা মেনে নিয়েছেন খাদান মালিকরাও। তাঁদেরও দাবি, এছাড়া কোনও উপায় নেই। যদিও সরকারি অফিসারের যুক্তি, খুশি হয়ে ট্রাকপ্রতি বাড়তি ১০০ টাকা দিচ্ছেন চালকরাই। কিন্তু সরকারি পদে থেকে কীভাবে জেনে শুনে উপরি নেওয়া বরদাস্ত করছেন তিনি? তার কোনও উত্তর দিতে পারেননি অভি‌যুক্ত আধিকারিক।


আরও পড়ুন, প্যারিসে 'রহস্য' মৃত্যু তরুণ বাঙালি গবেষকের


শুধু চেকপোস্টে বাড়তি টাকা নয়। সিউড়িতে ৬০ নম্বর জাতীয় সড়কের উপর সার দিয়ে থাকা ট্রাক থেকেও নিয়মিত টাকা তুলছে পুলিস। দিনের আলোতেই চলছে পুলিসি তোলাবাজি। প্রশ্ন উঠছে, সব জেনেও কেন কোনও ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন? এদিকে এই বিষয়ে মন্তব্যে নারাজ জেলা পুলিস প্রশাসন।