নিজস্ব প্রতিবেদন: আমডাঙায় সিপিএমের মিছিল আটকাল পুলিস।  ঘটনাকে ঘিরে ফের উত্তেজনা আমডাঙায়।  সিপিএমের অভিযোগ, শাসকদলের নির্দেশে বেছে বেছে দলীয় কর্মীদের গ্রেফতার করেছে পুলিস। তারই প্রতিবাদে এদিন দুপুরে সিপিএম নেচা মহম্মদ সেলিমের নেতৃত্বে আমডাঙায় মিছিল কর্মসূচি বামেদের। এদিকে সিপিএম নেতা মুক্তির দাবিতে  বারাসত আদালতেও বিক্ষোভ দেখাচ্ছেন সিপিএম কর্মী সমর্থকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, পঞ্চায়েত বোর্ড গঠন ঘিরে বোর্ড গঠনকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তপ্ত হয়ে উঠেছিল আমডাঙা। বুধবারও বোর্ড গঠন ছিল তাড়াবেরিয়া গ্রাম পঞ্চায়েতে। এই পঞ্চায়েতে মোট ১৯টি আসন। সূত্রে জানা গিয়েছে, এই ১৯ টি আসনের মধ্যে ৯ টি তৃণমূল, ৭টি সিপিএম, বিজেপি, নির্দল ও কংগ্রেস একটি করে আসন পেয়েছে।


আরও পড়ুন: শিক্ষক  দাদা বিয়ে দিচ্ছিলেন না দুই বোনের, প্রতিবেশীরা রাতে ওই বাড়ির জানলা দিয়ে উঁকি দিতেই দেখলেন...


কে বোর্ড গঠন করবে তা নিয়ে মঙ্গলবার সকাল থেকেই তৃণমূল ও সিপিএমের মধ্যে সংঘর্ষ শুরু হয়। উত্তপ্ত হয়ে ওঠে মরিচা, বোদাই এলাকা। রাতে তা আরও চরম আকার ধারণ করে। চলে গুলি, বোমাবাজি। ৩জনের মৃত্যু হয়। আহত হন অনেকে।


আরও পড়ুন: রক্ষণাত্মক তৃণমূল, পঞ্চায়েত বোর্ড গঠন ঘিরে জেলা নেতৃত্বকে ঝঞ্ঝাট এড়ানোর বার্তা


বৃহস্পতিবারও এলাকায় গিয়ে দেখা গিয়েছিল, যত্রতত্র পড়ে রয়েছে বোমা, বোমার খোল। এমনকি কচু বনের মধ্যেও লুকিয়ে রাখা ছিল বোমা। থমথমে আমডাঙায় এখনও টহল দেয় পুলিস।  বৃহস্পতিবার সকালেই বহিসগাছি এলাকায় এক সিপিএম সমর্থকের বাড়ি থেকে উদ্ধার হয়েছে এক ড্রাম তাজা বোমা। পুলিসি তল্লাশিতে উদ্ধার হয়েছে বোমার মশলা, প্রচুর তীর ধনুক। বাড়ির চাল থেকে উদ্ধার হয় বোমার সুতলি।  বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়।


আরও পড়ুন: পর্দাফাঁস! মোমোকাণ্ডে রাজ্যে প্রথম গ্রেফতারি, ধৃত সম্ভ্রান্ত পরিবারের মেধাবী ইঞ্জিনিয়ারিং ছাত্র! জানেন কেন তিনি করেছেন এমন কাজ?


সিপিএমের তরফে অভিযোগ, বেছে বেছে কেবল তাঁদেরই দলীয় কর্মী সমর্থকদের গ্রেফতার করা হয়েছে। তারই প্রতিবাদে সোমবার আমাডাঙায় মিছিল করার সিদ্ধান্ত নেয় সিপিএম। তবে এদিন আমডাঙায় ঢোকার আগেই মিছিল আটকে দেয় পুলিস।