নিজস্ব প্রতিবেদন : বিপাকে দিলীপ ঘোষ। প্ররোচনামূলক মন্তব্যের জন্য দিলীপ ঘোষের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, চলতি মাসের ১২ তারিখ কেশিয়ারিতে জনসভা থেকে পুলিসের উদ্দেশে হুমকি দিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি। মেরে পুলিসের চামড়া গুটিয়ে ফেলা হবে বলে হুমকি দেন দিলীপ ঘোষ। দিলীপবাবু বলেছিলেন, "বিজেপির দখলে থাকা পঞ্চায়েত সমিতি  ভাঙতে এলে এবার জামা তো খুলবই। সঙ্গে পিঠের চামড়াও খুলে নেবেন বিজেপি কর্মীরা।"


আরও পড়ুন, সম্পর্ক মানেনি পরিবার, একই দড়িতে আত্মঘাতী হল যুগল


সেই সভার বক্তব্যের পরিপ্রেক্ষিতেই বৃহস্পতিবার কেশিয়াড়ি থানাতেই মামলা দায়ের করে জেলা পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৫০৫, ৫০৬ ও ১২০(বি) ধারায় বিজেপি রাজ্য সভাপতি সহ আয়োজকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিজেপি রাজ্য সভাপতির বক্তব্য অত্যন্ত প্ররোচনামূলক ও আক্রমণাত্মক ছিল বলে পুলিসের পক্ষ থেকে দাবি করা হয়েছে।


উল্লেখ্য, সভার আগের দিনই ৫ রাজ্যে বিধানসভা ভোটের ফলাফলে ভরাডুবি হয়েছে বিজেপির। রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ে হারের পরদিন বিজেপির সমাবেশের মাঠ ছিল অনেকটাই ফাঁকা। মাঠ ভরাতে পারেননি স্থানীয় বিজেপি নেতারা। সেখানেই পশ্চিম মেদিনীপুর জেলা পুলিসকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।


আরও পড়ুন, পুরুলিয়ায় শুটআউট, পঞ্চায়েত বোর্ড গঠনের নির্বাচনের দিনই প্রকাশ্যে ঝাঁঝরা তৃণমূল নেতা


এদিকে পুলিসের মামলা দায়েরের ঘটনাকে আমল দিতে নারাজ দিলীপ ঘোষ। বলেন, "যে পুলিস আমাকে সুরক্ষা দিতে পারে না, সেই পুলিস আমার বিরুদ্ধে কেস করলে হাসি পায়।" তাঁর সাফ দাবি, "বক্তৃতা তো আক্রমণাত্মক হবেই।"


প্রশ্ন তোলেন, "তৃণমূল যে গুলিগালা চালাচ্ছে? সেটা কি কম আক্রমণাত্মক?"  বিজেপি কর্মীরা মার খাচ্ছে। তাঁর গাড়ি ভাঙচুর করা হচ্ছে। আর পুলিশ তাঁদের নামেই মামলা ঠুকছে বলে তোপ দাগেন তিনি। "এটা এই রাজ্যে সম্ভব," বলেও কটাক্ষ করেন বিজেপি রাজ্য সভাপতি।