নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জেরে। উত্তর দিনাজপুরের স্কলারশিপ জালিয়াতির মূল পাণ্ডা গ্রেফতার। শনিবার রাতে তাকে গ্রেফতার করেছে করণদিঘির থানার পুলিস। উদ্ধার করা হল ল্যাপটপ, হার্ডডিক্স, সিমকার্ড-সহ প্রচুর নথি। ধৃতকে ১০ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।  সূত্রের খবর, বাকি অভিযুক্তদের বেশিরভাগই গা-ঢাকা দিয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চলছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কারও বয়স ৬০ তো কারও ৭০। বাদ যাচ্ছে না অপেক্ষাকৃত কমবয়সীরাও। কখনও অ্যাকাউন্ট ভাড়া নিয়ে, তো কখনও ভুয়ো অ্যাকাউন্ট খুলে গ্রাহকের অজান্তেই সংখ্যালঘু ও প্রতিবন্ধী স্কলারশিপের টাকা তুলে নিচ্ছে জালিয়াতরা! পদ্ধতি এতটাই নিখুঁত যে, সহজে বোঝায় উপায় নেই। উত্তর দিনাজপুরর করণদিঘি জালিয়াতি চক্রের পর্দাফাঁস করেছিল জি ২৪ ঘণ্টা।


আরও পড়ুন: এবার ভুয়ো সিবিআই আধিকারিক! শহরে ফের জালিয়াতির পর্দাফাঁস জি ২৪ ঘণ্টায়


কোটি কোটি টাকার এই জালিয়াতি চক্রের পাণ্ডা কে? করণদিঘির বাসিন্দা মীর সেলিম অভিযোগ করেছিলেন, নিখুঁত পরিকল্পনায় জালিয়াতি চক্রটি চালান মাহাতাবউদ্দিন নামে এক ব্যক্তি। অভিযোগকারীর দাবি, এই জালিয়াতি চক্রের পর্দা ফাঁস করার জন্য একটি RTI করেন তিনি। সেই রিপোর্ট থেকেই প্রথম প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। জালিয়াতি চক্রে পাণ্ডা নাম, ঠিকানা, ব্যাঙ্ক অ্যাকাউন্টে তথ্য, এমনকী প্রমাণও জেলাশাসক ও পুলিস সুপারকে দিয়েছিলেন। কিন্তু কোনও সুরাহা হয়নি, উল্টে তাঁর বিরুদ্ধেই মামলা দায়ের করা হয় বলে অভিযোগ।  অবশেষে ধরা পড়ল সেই মাহাতাবউদ্দিন।