জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, শনিবার ষষ্ঠ দফার ভোট। আজ ভোট নেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গের ৪ জেলার মোট ৮ আসনে। তালিকায় রয়েছে তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বিষ্ণুপুর, মেদিনীপুর, পুরুলিয়া। আজ লড়াইয়ের ময়দানে রয়েছেন অভিনেতা দেব, প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতো হেভিওয়েট প্রার্থী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bengal Weather Update | Cyclone Remal: রাক্ষসের মতো অট্টহাস্য করতে-করতে এগিয়ে আসছে 'রিমাল'! সাগরদ্বীপের ঘাড়ের কাছে ফুঁসছে ঝড়, নিস্তার নেই বাংলার?


আজ সকাল থেকেই ভোট নিয়ে নানা জায়গায় নানা ঘটনা ঘটছে। যেমন ঘটল হুগলিতে। নিজের ভোট দেওয়ার পর ভোটিং কম্পার্টমেন্টে এক বৃদ্ধাকে ভোট দিতে সাহায্য করতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর হাতে বেধড়ক মার খেলেন এক ব্যক্তি। 


ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুর লোকসভার অন্তর্গত কোতুলপুর থানার পরমানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ২৬৪ নম্বর বুথে।  আক্রান্ত ব্যক্তির নাম মানিক পাঠান। মানিক পাঠানের দাবি, ভোটিং কম্পার্টমেন্টে পর্যাপ্ত আলো না থাকায় এক বৃদ্ধা ভোটারের ভোট দিতে অসুবিধা হচ্ছিল। তাই নিজের ভোট দেওয়ার পরে ভোটকর্মীদের অনুরোধে ওই বৃদ্ধাকে সাহায্য করতে ভোটিং কম্পার্টমেন্টে ঢুকেছিলেন তিনি। আর তার পরেই কেন্দ্রীয় বাহিনী তাঁকে ব্যাপক গালিগালাজের পাশাপাশি মারধর করে বুথের বাইরে বের করে দেয়।


আরও পড়ুন: Bengal Weather Update | Cyclone Remal: মধ্যরাতে আছড়ে পড়বে 'রিমাল'? ১৩০ কিমি প্রতি ঘণ্টা বেগে বইবে দুরন্ত হাওয়া? জেনে নিন আসন্ন ধ্বংসলীলার সব তথ্য


অন্যদিকে, ঝাড়গ্রাম, গোপীবল্লভপুর রগড়া ২২১ নম্বর বুথে এক বৃদ্ধার হয়ে ভোট দিলেন এক ব্যক্তি। বৃদ্ধার সঙ্গে এই ব্যক্তির সম্পর্ক জানতে চাইলে নিজেকে ভাই বলে পরিচয় দিলেও নিজের ভোটার কার্ড বা পরিচয়পত্র দেখাতে অস্বীকার করে সাইকেলে চেপে পালিয়ে যান তিনি। পরে অবশ্য ভোটার স্বীকার করেন, তিনি নিজের ভাই নন, পাড়াতুতো ভাই। ভোটার এবং যিনি ভোটারের হয়ে ভোট দিলেন তাঁদের দু'জনের নাম এবং পরিচয় আলাদা।  ঘটনার পুরো ভিডিয়োটিও পাওয়া গিয়েছে। প্রসঙ্গত, এই বুথে তৃণমূল ছাড়া কোনও পোলিং এজেন্টের দেখা মেলেনি। বুথেই কর্তব্যরত বিএলও-কে প্রশ্ন করা হলে তিনি এর কোনও সদুত্তর দিতে পারেননি। প্রিসাইডিং অফিসার কিছু বলতে চাননি।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)