মৃত্যুঞ্জয় দাস: কড়া নিরাপত্তায় রাজ্যজুড়ে শুরু হয়েছে প্রাইমারি টেট। যে কোনওরকম জালিয়াতি রুখতে পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে বলে দাবি পর্ষদের। প্রশ্নপত্রও পরীক্ষার আগে পুলিস দিয়ে পরীক্ষাকেন্দ্র পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিল পর্ষদ। সেই প্রশ্নপত্র পৌঁছে দিতে গিয়েই দুর্ঘটনার কবলে পড়ল টেট প্রশ্নপত্রের গাড়ি। রবিবার সকালে বাঁকুড়ার কোতুলপুর থেকে প্রশ্নপত্র নিয়ে একটি গাড়ি যাচ্ছিল স্থানীয় চাতরা রামাই পণ্ডিত কলেজে টেট পরীক্ষা কেন্দ্র। তখনই ওই দুর্ঘটনা ঘটে যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পরীক্ষাকেন্দ্রে নিষিদ্ধ ব্যাগ, সমাধান আনোয়ার হোসেনের দোকান


পুলিস সূত্রে খবর, প্রশ্নপত্রের গাড়িটি যখন কোতুলপুরের দিক থেকে চাতরার দিকে যাচ্ছিল সেইসময় সাঁইতাড়া ও মির্জাপুরের মাঝামাঝি প্রশ্নপত্রের গাড়িটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় একটি ওষুধ কোম্পানির গাড়ির। প্রশ্নপত্রের গাড়িটির সামনের দিকের অংশটি একেবারে দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় কোতুলপুর থানার পুলিস। তড়িঘড়ি পুলিসের গাড়িতে প্রশ্নপত্র পরীক্ষাকেন্দ্র পৌঁছে দেওয়া হয়। গাড়িতে ছিলেন কলেজের এক কর্মী ও পুলিস। তাদের কেউই আহত হননি।


উল্লেখ্য, এবার প্রতি ক্যান্ডিডেটের রোল নম্বর অনুযায়ী তৈরি করা হয়েছে প্রশ্নপত্র। মোট পাঁচ সেটের প্রশ্ন থাকছে এই পরীক্ষায়। অর্থাৎ সব পরীক্ষার্থী একই প্রশ্নে পরীক্ষা দেবেন না। পাশপাশি প্রতি পরীক্ষার্থীর জন্য তৈরি হয়েছে আলদা আলদা খাম। সিল করা সেই খামেই থাকবে প্রশ্নপত্র। জানা গিয়েছে প্রার্থীরা নিজেরাই সিল খুলে নিজেদের প্রশ্নপত্র বের করবেন। অর্থাৎ তাঁদের আগে কেউই পারবে না প্রশ্নপত্র বের করতে। আরও জানানো হয়েছে কোনও পরীক্ষার্থী না এলে তাঁর টেবিলে দুপুর ১টা পর্যন্ত থাকবে সেই প্রশ্নপত্র।এরপরে সেই প্রশ্নপত্রও সিল অবস্থাতেই ফিরে আসতে হবে। অর্থাৎ নজরদারির জায়গা পরিপূর্ণ করতে চাইছে পর্ষদ। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)