নিজস্ব প্রতিবেদন: PUBG গেম নিষিদ্ধ করার দাবিতে আদালতের দ্বারস্থ হল ১১ বছর বয়সী এক বালক। আহদ নিজ়াম নামে ওই বালকের দাবি, PUBG হিংসা ও আগ্রাসন ছড়ায় তাই অবিলম্বে এই গেম নিষিদ্ধ করতে সরকারকে নির্দেশ দিক আদালত। মায়ের মাধ্যমে মামলাটি দায়ের করেছে ওই বালক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত কয়েকদিন ধরেই দেশজুড়ে PUBG নিষিদ্ধ করার দাবি উঠেছে। জম্মু ও কাশ্মীরের একটি ছাত্র সংগঠন ও জাতীয় শিশু সুরক্ষা কমিশন এই গেম নিষিদ্ধ করার জন্য সরকারকে সুপারিশ করেছে। তবে PUBG নিষিদ্ধ করার দাবিতে আদালতে জনস্বার্থ মামলা দায়ের হল এই প্রথম। 


আবেদনকারীর আইনজীবী জানিয়েছেন, 'হিংসা ছড়াতে পারে  ইন্টারনেটে এমন যে কোনও জিনিস যেন না থাকে তার ওপর নজরদারির জন্য সরকারকে নীতি নির্ধারক কমিটি তৈরির নির্দেশ দিক আদালত।' 


PUBG খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারালেন শহরের একাধিক যুবক, ৬ জনকে ভর্তি করা হল হাসপাতালে


বোম্বে হাইকোর্টে দায়ের এই মামলার শুনানি কবে হবে তা অবশ্য এখনো জানা যায়নি। তবে বোম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি এনএইচ পাতিলের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে। 


গত বুধবারই 'পরীক্ষা পে চর্চা' অনুষ্ঠানে PUBG গেমের নাম করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। এক মায়ের সমস্যার সমাধানে গেমটির কথা উল্লেখ করেন তিনি। বলেন, 'PUBG-ওয়ালা হ্যায় কেয়া?' গেমের নেশা কাটাকে বাবা-মায়ের কী করা উচিত তাও জানিয়েছেন তিনি। 


সম্প্রতি PUBG মোবাইল নামে এই গেম যুবকদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। এই গেমে একটি দ্বীপে ১০০ জন খেলোয়াড় নিজের প্রাণ বাঁচানোর জন্য লড়াই করেন। শেষে যে বেঁচে থাকে সেই হয় বিজেতা।