PUBG খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারালেন শহরের একাধিক যুবক, ৬ জনকে ভর্তি করা হল হাসপাতালে

দেশজুড়ে যুবসমাজে ক্রমশ বাড়ছে PUBG গেমের জনপ্রিয়তা। আর অন্য নানা গেমের মতো, এই গেমের নেশাতেও ডুবে যাচ্ছেন অনেকেই। বহুক্ষেত্রেই যার ফল হচ্ছে মারাত্মক। যেমন হয়েছে জম্মুর এক ফিটনেস ট্রেনারের ক্ষেত্রে। শুধু তিনিই নন, গত কয়েকদিনে আরও ৫ জন একই কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন।

Updated By: Jan 11, 2019, 12:56 PM IST
PUBG খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারালেন শহরের একাধিক যুবক, ৬ জনকে ভর্তি করা হল হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে যুবসমাজে ক্রমশ বাড়ছে PUBG গেমের জনপ্রিয়তা। আর অন্য নানা গেমের মতো, এই গেমের নেশাতেও ডুবে যাচ্ছেন অনেকেই। বহুক্ষেত্রেই যার ফল হচ্ছে মারাত্মক। যেমন হয়েছে জম্মুর এক ফিটনেস ট্রেনারের ক্ষেত্রে। শুধু তিনিই নন, গত কয়েকদিনে আরও ৫ জন একই কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সংবাদ সংস্থা UNI-এর প্রতিবেদন অনুসারে, জম্মুর এক ফিটনেস ট্রেনার ১০ দিন আগে PUBG খেলতে শুরু করে। তবে তাঁর নাম প্রকাশ্যে আনেনি সংবাদ সংস্থা। সম্প্রতি অস্বাভাবিক আচরণ করতে শুরু করেন তিনি। শেষে নিজেকেই নানা ভাবে আঘাত করতে শুরু করেন ওই যুবক। পরিস্থিতি বেগতিক বুঝে তাঁকে হাসপাতালে ভর্তি করেন পরিজনরা। 

শুরু হচ্ছে দেশের সব থেকে বড় PUBG ট্যুর্নামেন্ট, জিতলেই মিলবে ১ কোটি

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যুবকের অবস্থা স্থিতিশীল নয়। PUBG গেমের প্রভাবে আংশিক মানসিক ভারসাম্য হারিয়েছেন তিনি। তাঁকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিত্সকরা। তাঁর চিকিত্সার জন্য একজন স্নায়ুচিকিত্সককে নিয়োগ করা হয়েছে। তিনি জানিয়েছেন, ওই যুবক এখনো PUBG-র ঘোর থেকে বোরেতে পারেননি। তবে যুবক দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী ওই চিকিত্সক। 

হাসপাতাল সূত্রের খবর, এই নিয়ে গত কয়েকদিনে PUBG খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারিয়ে ৬ জন ভর্তি হয়েছেন। বিশেষজ্ঞদের অনুমান, এই ৬ জন ছাড়াও আরও অনেকেই এই ধরণের সমস্যায় ভুগছেন। তবে তাদের পরিবার সমস্যার গুরুত্ব বুঝতে না-পারায় হাসপাতালে আনেননি। সেক্ষেত্রে সেই সব যুবকরা আরও বড় ঝুঁকির সামনে দাঁড়িয়ে আছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

 

 

.