নিজস্ব প্রতিবেদন : শেষ স্পেলে ভেলকি দেখাচ্ছে শীত। শনিবার রাত থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বৃষ্টি হয় রাজ্যে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, এই বৃষ্টি অক্সিজেন যুগিয়েছে শীতকে। রবিবার রাত থেকেই তাপমাত্রা আরও কমবে। ফলে ফের জাঁকিয়ে ঠান্ডা পড়তে চলেছে বলেই পূর্বাভাস। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত চলবে শীতের আরও একটা ছোট্ট পর্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আজ কলকাতায় মেঘলা আকাশ থাকতে পারে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনাও রয়েছে। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৯ শতাংশ। সোমবার থেকে গোটা রাজ্যে জাঁকিয়ে কুয়াশা পড়তে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।


পূর্বাভাস বলছে,উত্তরবঙ্গে এদিন বিকেল পর্যন্ত বৃষ্টি চলতে পারে। মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আর তারপরই রাত থেকে পারদ নামতে শুরু করবে। সর্বাধিক ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা। সোমবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত জাঁকিয়ে ঠান্ডা পড়তে পারে। রাজ্যজুড়ে চলতে পারে শীতের অন্তিম স্পেল। আজ কলকাতায় একলাফে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়লেও, তেমন গরম বা অস্বস্তি অনুভূত হবে না বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর।


আরও পড়ুন, আজ হলদিয়ায় Modi,  বাংলায় টুইটে একাধিক প্রকল্পের উদ্বোধনের কথা ঘোষণা