আজ হলদিয়ায় Modi, বাংলায় টুইটে একাধিক প্রকল্পের উদ্বোধনের কথা ঘোষণা

রবিবার হলদিয়ায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি উড়ালপুল, গ্যাস প্রকল্প সহ এদিন একাধিক প্রকল্পের উদ্বোধন হবে তাঁর হাত ধরেই। রাজ্যে আসার কথা বাংলায় টুইট করে জানালেন প্রধানমন্ত্রী।

Updated By: Feb 6, 2021, 11:38 PM IST
আজ হলদিয়ায় Modi,  বাংলায় টুইটে একাধিক প্রকল্পের উদ্বোধনের কথা ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: রবিবার হলদিয়ায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি উড়ালপুল, গ্যাস প্রকল্প সহ এদিন একাধিক প্রকল্পের উদ্বোধন হবে তাঁর হাত ধরেই। রাজ্যে আসার কথা বাংলায় টুইট করে জানালেন প্রধানমন্ত্রী।

সরকারি অনুষ্ঠানের পাশাপাশি এদিন দলের একটি সভাতেও যোগ দেবেন নরেন্দ্র মোদী। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর জেলায় আসছেন খোদ প্রধানমন্ত্রী। ফলে এই সভাকে ঘিরে দলে প্রস্তুতি তুঙ্গে।

আরও পড়ুন- Nadda Exclusive: 'এই সরকার মানুষের আস্থা ও বিশ্বাস হারিয়েছে, তৃণমূল ভ্রষ্টাচারী দল'  

আগামিকাল হলদিয়ায়(Haldia) তাঁর কর্মসূচি সম্পর্কে বাংলায় টুইট করে প্রধানমন্ত্রী(PM Narendra Modi) জানিয়েছেন, এদিন হলদিয়ার হেলিপ্যাড মাঠে একটি অনুষ্ঠানে হলদিয়া পরিশোধনাগারের দ্বিতীয় ক্যাটালিটিক-আইসোডিওয়াকসিং ইউনিটের শিলান্যাস করা হবে। একই সঙ্গে ৪১ নম্বর জাতীয় সড়কে হলদিয়ার রানীচকে রেললাইনের ওপর ৪ লেনের উড়ালপুলটির উদ্বোধন করা হবে।

হলদিয়ার ওই অনুষ্ঠানে  বিপিসিএল নির্মিত এলপিজি(LPG) আমদানি টার্মিনালটি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা প্রকল্পের অন্তর্গত ধোবি-দুর্গাপুর প্রাকৃতিক গ্যাস পাইপলাইন জাতির উদ্দেশে উৎসর্গ করা হবে।

আরও পড়ুন- Farmers' protest: Rihanna, Greta-র পর এবার সমর্থন অস্কার জয়ী Susan-র

ওইসব অনুষ্টান শেষে হেলিপ্যাড মাঠে দলের একটি সভায় যোগ দেবেন মোদী। এনিয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে সমর্থকদের আনার চেষ্টা করছে বিজেপি। এদিন সরকারি অনুষ্ঠানে থাকবেন সাংসদ দিব্যেন্দু অধিকারী। তিনি শেষপর্যন্ত মোদীর সভায় গিয়ে বিজেপিতে যোগ দেবেন কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। শিশির অধিকারীকে সরাকারি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে তিনি আসতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন। মোদী সভায় এদিন থাকছেন সাংসদ বাবুল সুপ্রিয়, শুভেন্দু অধিকারী-সহ দলের গুরুত্বপূর্ণ নেতারা।

এদিকে, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ব্যস্ততা তুঙ্গে পিংলার পটশিল্পীদের মধ্যে। পিংলার মালিগ্ৰাম গ্ৰাম পঞ্চায়েতের নয়া এলাকায় পটশিল্পীদের এখন নাওয়া খাওয়ার সময় নেই। কারন এই পটশিল্পীদের উপরের দায়িত্ব পড়েছে প্রধানমন্ত্রীর হাতে উপহার স্বরূপ একটি পাঞ্জাবি, একটি শাল, রামায়ণের উপর একটি পটচিত্র তুলে দেওয়ার। হাতে সময় নেই। তাই দিনরাত এক করে নয়া-র পটশিল্পী বাহাদুর চিত্রকরের পরিবারের সদস্যরা ঝাঁপিয়ে পড়েছেন এই উপহার সামগ্রী তৈরির কাজ শেষ করতে। পরিবারের গৃহবধু নাজরা চিত্রকরের উপর দায়িত্ব রয়েছে পটচিত্রের উপর একটি শাল তৈরীর। শালের উপর পটচিত্রের মাধ্যমে গোলাপী পদ্ম ও গ্ৰামবাংলার দৈনন্দিন জীবনযাপনের একটি ছবি তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন-'আমার বিনীত অনুরোধ....', ভারতরত্ন নিয়ে নেটিজেনদের দাবিতে Ratan Tata

প্রধানমন্ত্রীর জন্য তৈরি করা ওই শাল নিয়ে নাজরা চিত্রকর বলেন, 'গত তিনদিন রাতদিন এক করে এই শাল তৈরির কাজ করছি। প্রধানমন্ত্রীর হাতে এই শাল তুলে দেওয়া হবে। খুব ভালো লাগছে প্রধানমন্ত্রীর মত বিখ্যাত কোনও মানুষের হাতে এই শাল উপহার হিসাবে তুলে দেওয়া হবে।"এখানেই শেষ নয়। প্রধানমন্ত্রীর হাতে উপহার হিসাবে তুলে দেওয়ার জন্য একটি পাঞ্জাবি তৈরি করেছেন এই পটুয়া পাড়ার প্রবীণ মহিলা শিল্পী বাহারজান চিত্রকর। তিনি একটি হলুদ পাঞ্জাবির উপর মাছের বিয়ের ছবি এঁকেছেন পটশিল্পের মাধ্যমে। তিনি জানালেন গত চারদিন ধরে এই কাজটি করছেন। রামায়ণের সীতা হরণ পর্ব পটচিত্রের মাধ্যমে তুলে ধরেছেন পটশিল্পী বাহাদুর চিত্রকর। তিনি জানিয়েছেন রামায়ণের সীতা হরণ পর্বের উপর একটি পটচিত্র তুলে ধরা হয়েছে। এর সঙ্গে মা দুর্গার উপর একটি ছোটো স্কোয়ার বাঁধানো হয়েছে। এই দুটি পটচিত্রও প্রধানমন্ত্রীর হাতে উপহার হিসাবে তুলে দেওয়া হবে। পাশাপাশি তিনি জানালেন সুযোগ পেলে পটশিল্পী পাড়া নয়া-কে একটি পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তোলা ও এখানে এই শিল্পের একটি সংগ্ৰহশালা তৈরি করে দেওয়ার অনুরোধ করবেন প্রধানমন্ত্রীকে।

.