নিজস্ব প্রতিবেদন: নির্বাচন কমিশনের নজরে এবার রামনবমী। রাজ্যে অশান্তির কথা মাথায় রেখে রাজ্য প্রশাসনকে সতর্ক করল নির্বাচন কমিশন। তবে এবারও রামনবমীতে অস্ত্র নিয়ে মিছিল হবে। সাফ জানিয়ে দিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কোচবিহারের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মামলা করল রাজ্য পুলিস


রামনবমী নিয়ে গত বছর রাজ্যে বেশ অশান্তি হয়েছে। তাই এনিয়ে এবার সতর্ক প্রশাসন। তবে অস্ত্র মিছিলের ব্যাপারে অনড় দিলীপ ঘোষ। সংবাদমাধ্যমে তিনি জানান, রামনবমী যেভাবে হয় সেভাবেই হবে। মানুষ যেভাবে অস্ত্র হাতে মিছিল করেন সেভাবেই এবার মানুষ মিছিলে হাঁটবেন। দুর্গাপুজো হবে আর হাতিয়ার থাকবে না, এটা হয় না।



দিলীপ ঘোষ আরও বলেন, ভোট এসেছে বলে অস্ত্র মিছিল বন্ধ করে দিতে হবে। কিম্বা মহরমের জন্য দুর্গাপুজোর বিসর্জন বন্ধ করে দেবেন দিদি, এসব হবে না। দুটোই চলা উচিত। প্রশাসনের দেখা উচিত। কোনও ভোটের জন্য আমরা আমাদের সাংস্কৃতিক পরম্পরাকে ছেড়ে দেব! তা হতে পারে না। এভাবে চললে আমরা নিশ্চিহ্ন হয়ে যাব।


আরও পড়ুন-বাবুল সুপ্রিয়র উপস্থিতিতেই তৃণমূল নেতাকে বেধড়ক মারধর, তোলপাড় বারাবনি


এদিকে এনিয়ে তত্পর প্রশাসন। রামনবমীতে শহরের নিরাপত্তা কীকরম হবে তা নিয়ে কলকাতা পুলিস কমিশনার ও বিশেষ নির্বাচনী পর্যবেক্ষকের মধ্যে একটি বৈঠক হয়। কলকাতা ও আসানসোলেও রামনবমী উপলক্ষ্যে নিরাপত্তা বাড়ানো হয়েছে।