নিজস্ব প্রতিবেদন : নরবলির গুজবে উত্তেজনা ছড়াল কালনার বৈদ্যপুর ক্ষেত্রপাল গ্রামে। গ্রামবাসীদের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায় পুলিসের। আক্রান্ত হন ৬ জন পুলিসকর্মী। এই ঘটনায় ৪৫ জন গ্রামবাসীকে গ্রেফতার করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে স্থানীয় একটি শ্মশানঘাটে ঘুটঘুটে অন্ধকারের মধ্যে কালীপুজো শুরু করে আদিবাসীরা। প্রথা মেনে ১৫ বছর অন্তর পুজো করতে আসেন আদিবাসীরা। এবার তাঁদের সঙ্গে ৬ জন শিশুও ছিল।


গ্রামবাসীরা ভাবে, বলি দেওয়ার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে শিশুগুলিকে। এরপরই ওই আদিবাসীদের দলটিকে ঘিরে ফেলে গ্রামবাসীরা। ভয়ে হকচকিয়ে যায় আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। গ্রামবাসীদের প্রশ্নের সন্তোষজনক উত্তর দিতে না পারায় নরবলির গুজব ছড়ায় এলাকায়।  


খবর যায় কালনা থানার কাছে। পুলিস ঘটনাস্থলে এলে উত্তেজনা আরও বাড়ে। গ্রামবাসীদের হাত থেকে আদিবাসীদের উদ্ধার করতে গেলে পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। উদ্ধারে বাধা দেয় গ্রামবাসীরা। কোনওমতে গ্রামবাসীদের হাত থেকে ৬ বালক-বালিকা সহ ১৭ জন আদিবাসীকে উদ্ধার করে পুলিস।


কালনা থানায় ফেরার পথে ক্ষেত্রপাল গ্রামের কাছে ফের পুলিসের গাড়ি আটকায় একদল গ্রামবাসী। হামলা চালায় পুলিসের উপর। পুলিসের কাছ থেকে উদ্ধার করা আদিবাসীদের কেড়ে নেওয়া চেষ্টা করা হয়। চলে মারধর। আহত হন ৬ পুলিসকর্মী। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিসবাহিনী। রাতভর এলাকায় তল্লাশি চালিয়ে ৪৫ জন গ্রামবাসীকে গ্রেফতার করেছে কালনা থানা।



আরও পড়ুন, পদত্যাগ করলেন সলিসিটর জেনারেল রঞ্জিত কুমার