মৃত্যুঞ্জয় দাস: 'বাঁকুড়ার দিকে চোখ তুলে তাকানোর আগে কম-সে-কম পাঁচ বার চিন্তা করবে । কারণ এখানে এখন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় আছে।' এই বলে দলের বিক্ষুব্ধ নেতা-কর্মী ও বিজেপি নেতৃত্বকে হুঁশিয়ারি দিলেন তৃণমূলের রাজ্য সম্পাদিকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পালটা বিজেপির কটাক্ষ ওসব ফিল্মি ডায়লগে কোনও কাজ হবে না। আগামী পঞ্চায়েত নির্বাচনে বাঁকুড়ার মানুষ এই ডায়লগের সমুচিত জবাব দেবে ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার বাঁকুড়া ১ নম্বর ব্লকের কল্যাণপুর গ্রামে তৃণমূলের ঘোষিত কর্মসূচিতে যোগ দেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় । সেখানেই বক্তব্য রাখতে উঠে সায়ন্তিকা বিরোধী ও দলের বিক্ষুব্ধ নেতাদের একহাত নেন । নাম না করে শুভেন্দু অধিকারীকেও আক্রমণ করে বলেন, বেইমানটা যখন বেইমানি করছে তখন অনেক অনুগামী দেখেছিলাম। সেই দাদার অনুগামীরা এখন আমাকে সমঝে চলে। কারণ সেই দাদার অনুগামীরাও জেনে গিয়েছে, তৃণমূল এখন দুধ-কলা দিয়ে কালসাপ পোষা বন্ধ করে দিয়েছে। আমরা এখন কালসাপ দেখব তো বিষদাঁতটা উপড়ে ফেলে ঝুড়িতে ঢুকিয়ে বাংলা থেকে বিদায় করে গুজরাটে নিয়ে গিয়ে ফেলব। 


সায়ন্তিকার এই বক্তব্য সামনে আসার পরই রাজনৈতিক মহলের ধারনা এই বক্তব্যের আধারে আসলে দলের অন্দরে থাকা বিক্ষুব্ধ নেতাদের যেমন কড়া বার্তা দিলেন তিনি, তেমনই হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতাদেরও। সায়ন্তিকারও বক্তব্য, দলের অন্দরে দাদার অনুগামীরা ছিল । অনেকেই পাঁচিলের উপর উঠেছিল। তাঁরা যেন পাঁচিলের উপরেই থাকেন। দলের মধ্যে এখনও সেই দাদার অনুগামীরা রয়েছে। তাঁদের আবেগ নিয়ন্ত্রণে থাকলে ভালো । নাহলে তাঁদের টেনে দল থেকে বের করে দেওয়া হবে। 


বিজেপির বিরুদ্ধে তাঁর হুঁশিয়ারি, সিপিএমের কায়দায় বিজেপি চলছে। সরকারি নিয়োগের ক্ষেত্রে শুভেন্দু অধিকারীর ভূমিকার কড়া সমালোচনা করে সায়ন্তিকা বলেন তাঁর পাপের মাশুল আমাদের বইতে হচ্ছে। সায়ন্তিকার এই বক্তব্যের কড়া সমালোচনা করেছে বিজেপি । বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানার বক্তব্য, ফিল্মি কায়দায় সায়ন্তিকা ডায়লগ দিচ্ছেন। ওই ডায়লগে কাজ হবে না। সায়ন্তিকার রাজনৈতিক অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তুলে বিজেপির দাবি, এর জবাব বাঁকুড়ার মানুষ আগামী পঞ্চায়েত নির্বাচনে দেবে।


আরও পড়ুন, Tarkeshwar: কলেজ ক্যাম্পাসে তৃণমূল নেতার ছেলের আইবুড়ো ভাত! এলাহি আয়োজন....



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)