নিজস্ব প্রতিবেদন:  সরকারি নির্দেশ পাওয়ার পর বন্ধ করে দেওয়া হল মেদিনীপুরের দাসপুরের হাট সড়বেরিয়া বি সি রায় স্কুল স্কুল। করোনা আবহের মধ্যেই সরকারি নির্দেশনামাকে অমান্য করে দাসপুরের হাট সড়বেরিয়া বি সি রায় স্কুল খোলা নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল।নড়ে চড়ে বসে প্রশাসন। বুধবার রাতেই শোকজ করা হয় প্রধান শিক্ষক বৃন্দাবন ঘটককে। সেইসঙ্গে স্কুল বন্ধ রাখার কথা বলা হয়।
সেই নির্দেশ স্কুলের হোয়াটসঅ্যাপ গ্রুপে ছাত্ৰছাত্রীদের জানিয়ে দেওয়া হয়। সেইমত আজ স্কুল খোলেনি। এই ঘটনা নিয়ে প্রধান শিক্ষক অবশ্য ক্ষমা চেয়েছেন। তিনি বলেন,  “স্কুল পরিচালন কমিটির সঙ্গে আলোচনা করে ছাত্ৰছাত্রীদের কথা ভেবেই স্বাস্থ্যবিধি মেনে দশম শ্রেণির পঠন পাঠন শুরু করা হয়েছিল।”
 এই নিয়ে তাঁর ৩১বছরের শিক্ষকতার জীবনের শেষ পর্যায়ে এসে যেভাবে হেনস্থা হতে হল তা তিনি ভাবতেও পারেননি। তিনি কখনওই চান না যে ছাত্ৰ ছাত্রীদের কোনও ক্ষতি হোক। বলছেন অন্যান্য শিক্ষকরাও। অন্যদিকে স্কুল পরিচালন কমিটির পক্ষ থেকে বলা হয় স্কুল খোলা নয়, কোচিং-এর মত করে ক্লাস হয়েছে। অভিভাবকদের অনুরোধেই তা করা হয়েছিল। প্রশাসনের নির্দেশ পাওয়ার পরই তাও বন্ধ করে দেওয়া হয়েছে।

COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল, জানালেন ছেলে অভিজিত্


স্কুল খোলার বিষয় নিয়ে শিক্ষা দফরের নির্দেশে বৃহস্পতিবার তদন্তে যান সহ-স্কুল পরিদর্শক তুহিন বরণ আদিগিরী। এদিন তিনি প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষক এবং স্কুল পরিচালন কমিটির সদস্যদের সঙ্গে আলাদা আলাদাভাবে কথা বলেন। পরে তিনি জানান,  পুরো বিষয়ের রিপোর্ট তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠাবেন।