প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল, জানালেন ছেলে অভিজিত্

প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় টুইট করেন, বাবার জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই করুন ঈশ্বর। শর্মিষ্ঠার ওই টুইটের পরই আশঙ্কা তৈরি হয়েছিল বিভিন্ন মহলে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 13, 2020, 12:08 AM IST
প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল, জানালেন ছেলে অভিজিত্
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা খানিকটা স্থিতিশীল। বুধবার সন্ধেয় এমনটাই জানিয়েছে তাঁর ছেলে অভিজিত্ মুখোপাধ্যায়।

দিল্লি আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতাল থেকে বুধবার সকালের বুলেটিনেও জানানো হয়, প্রাক্তন রাষ্ট্রপতির অবস্থা এখনও সঙ্কটজনক। ভেন্টিলেশনেই রয়েছেন তিনি। তবে তিনি 'haemodynamically stable'।

আরও পড়ুন-ফের চিকিৎসার গাফিলতিতে শিশুমৃত্যু, ৬ লাখ ৪৪ হাজার টাকা বিল না মেটালে দেহ দিতেও আপত্তি!

হাসপাতালের ওই বুলেটিনের পরই প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় টুইট করেন, বাবার জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই করুন ঈশ্বর। শর্মিষ্ঠার ওই টুইটের পরই আশঙ্কা তৈরি হয়েছিল বিভিন্ন মহলে।

বুধবার সন্ধেয় প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিত্ মুখোপাধ্যায় অবশ্য টুইট  করেন, আপানাদের সবার প্রার্থনায় বাবা এখন 'haemodynamically stable'। সবার কাছে অনুরোধ বাবা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন তার জন্য প্রার্থনা করুন।

উল্লেখ্য, বাড়ির শৌচালয়ে পড়ে গিয়ে মাথায় চোট পান প্রাক্তন রাষ্ট্রপতি। গত সোমবার দুপুর একটা নাগাদ তাঁকে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে আনা হয়। সেখানে অন্যান্য টেস্টের সঙ্গে তাঁর করোনা টেস্টও হয়ে। সেই রিপোর্ট পজিটিভ আসে। পাশাপাশি অন্যান্য পরীক্ষায় দেখা যায় তাঁর মস্তিস্কের একটি জায়গায় রক্ত জমাট বেঁধে রয়েছে। তড়িঘড়ি অস্ত্রোপচার করে সেই রক্ত বের করা হয়। তার পর থেকেই ক্রমশ খারাপ হচ্ছিল প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক পরিস্থিতি।

আরও পড়ুন-হাজার ছুঁইছুঁই কলকাতায় করোনায় মৃতের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ২,৯৩৬

মঙ্গলবার সকালে ও বিকালে-দুবারই হাসপাতালের বুলেটিনে জানানো হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নিতর কোনও লক্ষণ নেই। তাঁকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে। বুধবার জানানো হয়েছে, ভেন্টিলেশেনই লড়াই চালিয়ে যাচ্ছেন প্রণববাবু। তবে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। স্বস্তির খবর এখনও পর্যন্ত এটাই।