অরূপ বসাক:বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা উৎসব। দুর্গোৎসবের প্রস্তুতি জোর কদমে চলছে। একদিকে যখন পুজো কমিটিগুলোয় দুর্গোৎসবের প্রস্তুতি জোর কদমে চলছে, পাশাপাশি পুলিস প্রশাসনের নিরাপত্তার তৎপরতা লক্ষ্য করা গেছে। দুর্গোৎসবের প্রতিমা নিরঞ্জনের বিষয়ে পুলিস প্রশাসন যথেষ্ট তৎপর। যে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি জয় করার লক্ষ্যেই তাঁরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Basanti: নয়ানজুলিতে পড়ে জোড়া তরুণীর দেহ! বাসন্তীতে তীব্র চাঞ্চল্য


ক্রান্তি পুলিস ফাঁড়ির ওসি মনসুরউদ্দিন এবং জলপাইগুড়ি পি,ডব্লিউ,ডি আধিকারিকেরা, মাল বাজার মহকুমার ক্রান্তি ব্লকের চেংমারি গ্রাম পঞ্চায়েত এলাকার গোচিমারি নদী ঘাট পরিদর্শন করলেন। এখানে তিস্তা নদীর ৩  নম্বর স্পার বাধের কাছে দুর্গা প্রতিমা বিসর্জন হয়ে থাকে। সেই বিসর্জন ঘাটই পরিদর্শনে আসেন আধিকারিকেরা।


প্রসঙ্গত, সিকিমের বন্যায় ভেসে আসা সেনাবাহিনীর বম্ব ও শেল এই সব এলাকার নদী থেকে প্রতিনিয়ত উদ্ধার হচ্ছে ৷ মাঝে মধ্যেই ক্রান্তি পুলিস ফাঁড়ির উদ্যোগে সেই বম্ব ও শেল, বম্ব বিশেষজ্ঞেের দ্বারা নিষ্ক্রিয় করছেন। ক্রান্তি পুলিস ফাঁড়ির ওসি মনসুর উদ্দিন জানালেন, সেই জাগায়গুলিতে প্রতিমা বিসর্জনের যথেষ্ট সতর্কতার সহিত কাজ করতে হবে।


স্থানীয় পূজা কমিটির এক সদস্য নারায়ণ রায় জানান, প্রশাসন যে সিকিমের বন্যায় ভেসে আসা বম্ব, শেল এই এলাকায় পাওয়া গেছে সেই জন্য সতর্কতার জন্য মাঝ নদীতে প্রতিমা বিসর্জন না করে কাছে শাখা জমাশয়ে  প্রতিমা বিসর্জন পরামর্শ দিয়েছেন। আমরা ওনাদের সঙ্গে সহমত এবং আমাদের তাতে কোনও আপত্তি নাই। প্রশাসনের নির্দেশেই প্রতিমা নিরঞ্জন হবে এই সব নদী ঘাটে।



আরও পড়ুন, Bengal Weather: পুজোতে ফের বৃষ্টির চোখরাঙানি! কোন কোন জেলায় দুর্যোগ?


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)