শ্রীকান্ত ঠাকুর: লোকসভা ভোটের ঠিক আগেই, রেলের ভাষায় ফ্রিজ হয়ে যাওয়া রেল প্রকল্প, ডি-ফ্রিজ করছে রেল মন্ত্রক। এমনটাই দাবী বালুরঘাটের সংসদ সুকান্ত মজুমদারের। বুনিয়াদপুর থেকে কালিয়াগঞ্জ এই নতুন রেললাইন পাতার প্রকল্পের কাজ প্রস্তাব হিসেবে ছিল। বাস্তবে কোনও কাজই হয়নি। জমি চিহ্নিত হলেও অধিগ্রহণের কাজ হয়নি। এই প্রকল্প একপ্রকার ধামাচাপা পড়েছিল দীর্ঘদিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার রেল বাজেটে ওই রেল প্রকল্প পুনরায় চালু করার উদ্যোগ নেন বালুরঘাট লোকসভার সংসদ সুকান্ত মজুমদার। পাশাপাশি তিনি আরও জানান, বুনিয়াদপুরে রেলের যে জমি রয়েছে সেখানে জাতীয় মানের একটি স্টেডিয়াম তৈরি করা হবে। কিন্তু ভোটের আগেই কেন এই প্রকল্পের বরাদ্দ ঘোষণা করার প্রক্রিয়া শুরু হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছে শাসক দলের জেলা নেতৃত্ব।


আরও পড়ুন: Digha: হানিমুনে এসে স্বামীর সঙ্গে ঝগড়া, তিন তলা থেকে 'পড়ে গেলেন' তরুণী


তৃণমূলের পক্ষ থেকে বিষয়টিকে লোকসভা ভোটের আগে শুধুমাত্র রাজনৈতিক চমক বলে কটাক্ষ করা হয়েছে।


বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে যে কালীয়াগঞ্জ-বুনিয়াদপুর রেল প্রকল্প নিয়ে তিনি লোকসভাতে বক্তব্য রেখেছেন। পাশাপাশি রেলমন্ত্রীর কাছে তদ্বির করেন। অবশেষে গত বুধবার রেল মন্ত্রক বুনিয়াদপুর-কালিয়াগঞ্জ রেল প্রকল্প ডি-ফ্রিজ করেছে বলে বলে দাবি সুকান্ত মজুমদারের। সুকান্ত মজুমদার জানান, জেলাবাসীর কাছে সুখবর যে ওই রেল প্রকল্পের কাজ চালু হতে চলেছে।


আরও পড়ুন: Bardhaman News: মেলায় বসছে জুয়ার আসর, সামাজিক মাধ্যমে পোস্ট করে বিপাকে জামালপুরের যুবক


অন্যদিকে বুনিয়াদপুরে রেলের যে জমি রয়েছে সেখানে তিন হেক্টর জমি স্টেডিয়াম তৈরির জন্য রেল দফতর ক্রীড়া দফতরের হাতে তুলে দিতে চলেছে।


তিনি আরও বলেন বুনিয়াদপুরে রেলের জমিতে জাতীয় মানের স্টেডিয়াম তৈরির জন্য ক্রীড়া দফতরকে জানানোর পর ক্রীড়া দফতর রেলের কাছে জমির আবেদন করে। রেল দফতর ক্রীড়া দফতরকে তিন হেক্টর জমি দিতে সম্মত হয়েছে।


সম্পূর্ণ বিষয়টি তৃণমূলের পক্ষ থেকে লোকসভা ভোটের আগে রাজনৈতিক চমক বলেই কটাক্ষ করা হয়েছে। তৃণমূল জেলা সহ-সভাপতি সুভাষ চাকী জানান, ‘কোনও প্রকল্প চালু করতে গেলে তা বাজেটে বরাদ্দ করতে হয়। বুনিয়াদপুর- কালিয়াগঞ্জ রেল প্রকল্পে এবারের বাজেটে কোন আর্থিক বরাদ্দ হয়নি। ভোটের আগে বিজেপি রাজনৈতিক চমক দিয়ে ভোট বৈতরণী পার হতে চাইছে’।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)