প্রদ্যুৎ দাস: কুয়াশার দাপট। দাপট ঠান্ডারও। রবিবার সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা জলপাইগুড়ি। তবে এই আবহাওয়া উপভোগ করছে এলাকাবাসী। উত্তরবঙ্গে কুয়াশার দাপট শুরু। আজ, রবিবার সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা গোটা জলপাইগুড়ি। ঠান্ডার প্রকোপও যথেষ্ট। তবে এই আবহাওয়া উপভোগই করছেন জলপাইগুড়িবাসী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Sundarbans: ম্যানগ্রোভ কেটে তৈরি হচ্ছে মাছের ভেড়ি! দৌড়ে এল পুলিস...


রবিবার সকাল থেকে আলো জ্বালিয়েই কুয়াশাঢাকা রাস্তায় চলাচল করছে এলাকার গাড়িগুলি। আবার শীতের সব চেয়ে চিত্তাকর্ষক দৃশ্য, আগুন করে তা পোহানো-- দেখা গিয়েছে সেই দৃশ্যও। রাস্তার ধারে আগুন জ্বালিয়ে মানুষজনকে বসে থাকতে লক্ষ্য করা গিয়েছে আজ, রবিবার সকালেই প্রথম।


সকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, বাংলায় শুরু হয়ে গেল শীতের ইনিংস। কলকাতার পারদ নামল ১৮-এর নীচে। রবির শহরে তাপমাত্রা ১৭.৩! সোমবার ১৬-র ঘরে নামতে পারে পারদ। গতকাল শনিবার তাপমাত্রা ছিল  ১৮.৬।


দক্ষিণ-পূর্ব আরব সাগর ও মলদ্বীপ এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা আসবে সোমবার, ১১ ডিসেম্বর। 


আরও পড়ুন: Mamata Banerjee: বকেয়া আদায়ে মোদীর সময় চেয়ে ৩ দিনের দিল্লি সফরে মমতা! ইঙ্গিতে ইন্ডিয়া জোটের বৈঠক


উত্তরবঙ্গের পূর্বাভাসে বলা হয়েছিল, বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। আগামী মঙ্গল-বুধবার নাগাদ দার্জিলিং কালিম্পংয়ের পার্বত্য এলাকায় শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানানো হয়েছে। বলা হয়েছে, আগামী দু'দিন কুয়াশার দাপট থাকবে উত্তরবঙ্গে। মালদা, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার ও জলপাইগুড়িতে ঘন কুয়াশার দাপট। দৃশ্যমানতা নেমে আসতে পারে ২০০ মিটারের নীচে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলায়। আগামী তিন চার দিনে উত্তরবঙ্গে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)