মৌমিতা চক্রবর্তী


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিদ্ধান্ত হয়েছিল আগেই। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে অবশেষে প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষকে শো-কজ করল সিপিআইএম। শুক্রবার তাঁকে শো-কজ করেছে পশ্চিম মেদিনীপুর জেলা সিপিআইএম-এর রাজ্য কমিটি। শো-কজ করা হলেও সুশান্ত ঘোষের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে না বলেই সিপিআইএমের অন্দরের খবর। 


 



বেশ কয়েক দিন ধরেই দলীয় নেতৃত্বের সঙ্গে সংঘাত চলছিল সুশান্তবাবু। সংবাদমাধ্যমে ধারাবাহিক প্রতিবেদনে দলের নেতৃত্বের বিরুদ্ধে লাগাতার বিষোদ্গার করে চলেছেন তিনি। সম্প্রতি সেই সব রচনার সংকলনে একটি বই প্রকাশিত হয়। শুধু তাই নয়, দলের অনুমতি না নিয়ে বাঁকুড়ায় তাঁর বিরুদ্ধে দলীয় সভা করার অভিযোগ ওঠে। যা গোষ্ঠীবাজির সামিল বলে দাবি সিপিআইএমের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির। 


গত ৩১ জুলাই সিপিআইএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে সুশান্তবাবুর বিরুদ্ধে অভিযোগ জানান বেশ কয়েকজন সদস্য। সিদ্ধান্ত হয়, তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করবে জেলা কমিটি। সেই সিদ্ধান্ত অনুসারে শুক্রবার তাঁকে শো-কজের চিঠি পাঠানো হয়। 


সোনামুখি জঙ্গলে উদ্ধার কঙ্কাল, পচাগলা দেহাংশ


ওদিকে সুশান্তপন্থীদের অভিযোগ, জেলার রাজনীতিতে সূর্যকান্ত মিশ্রের বিপরীত মেরুর লোক বলে পরিচিত সুশান্তবাবু। তাই পরিকল্পিত ভাবে তাঁকে হেনস্থা করা হচ্ছে। তবে জনভিত্তি থাকায় তাকে বহিষ্কারের মতো কড়া সিদ্ধান্ত নেওয়ার সাহস দেখাতে পারবে না ক্ষমতাসীন গোষ্ঠী। 


এব্যাপারে যোগাযোগ করা হলে সুশান্তবাবু প্রকাশ্যে মুখ খুলতে অস্বীকার করেছেন।