নিজস্ব প্রতিবেদন : দোরগোড়ায় যখন বিধানসভা ভোট, তখনই যেন রাজ্যের রাজনৈতিক নেতাদের মধ্যে দলবদলের হিড়িক লেগেছে। আর সেই দলবদলের মুখ্যভাগটাই ঘাসফুল থেকে পদ্মফুলে। দীর্ঘদিন ধরে জল্পনা জিইয়ে রেখে শেষমেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরে শিবির বদল করেছেন শুভেন্দু অধিকারী। তৃণমূলের প্রাক্তন মন্ত্রী এখন বিজেপির 'পোস্টার বয়।' শুধু শুভেন্দু কেন? দল ছেড়েছেন শীলভদ্র দত্ত, সুনীল মন্ডল থেকে বহু নেতা-কর্মী। এমনকি 'বেসুরো' রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়েও জল্পনা রয়েছে। এহেন অবস্থায় আজ রানাঘাটের সভা থেকে দলত্যাগী নেতা-কর্মীদের তীব্র কটাক্ষে বিঁধলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হবিবপুররে সভায় মমতা এদিন বলেন, "বিজেপি (BJP) হল ওয়াশিং মেশিন। তৃণমূলে (TMC) গেলে কালো। আর বিজেপিতে গেলে সবাই ভালো। তৃণমূলে গেলে ঘষটা সাবান। আর বিজেপিতে গেলে সানলাইট।" প্রসঙ্গত, যে তৃণমূলের বিরুদ্ধে বিজেপির লড়াই, সেই দলেরই নেতা-কর্মীদের দলে নেওয়া নিয়ে বিজেপির একাংশের মধ্যেও অসন্তোষ দানা বেঁধেছে। তৃণমূলে থাকা অবস্থায় দুর্নীতিপরায়ণ, আর বিজেপিতে এলেই শুদ্ধ? এই প্রশ্ন তুলে শীর্ষ নেতৃত্বের প্রতি ক্ষোভ ব্যক্ত করে পাল্টা গেরুয়া শিবিরের সঙ্গ ত্যাগ করে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা খাঁ।


আরও পড়ুন, ভুল বোঝাচ্ছে BJP, মতুয়ারা সবাই নাগরিক, অ্যাপ্লাই করলেই বিদেশি হয়ে যাবে : Mamata


এদিন রানাঘাটের সভা থেকে এই দলবদল ইস্যুতে বিজেপিকে একহাত নিলেন মমতাও (Mamata Banerjee)। শুধু দলবদল নয়, এদিন বিজেপির 'লাঞ্চ পলিটিক্স' নিয়েও তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বলেন, "আমিও যাই, কিন্তু যাওয়া নিয়ে নাটক করি না। আমি আমার মত যাই। যে অবস্থায় থাকি, সেই অবস্থাতেই যাই। এরা সেজেগুজে একেবারে ফাইভ স্টার হোটেলের খাবার নিয়ে যায়! একটা হিমালয়ান জলের বোতলের দাম কত? দেখছেন খাচ্ছে, আর পাশে হিমালয়ান বোতল! জিন্দেগি এত সহজ নয়! রাস্তার ধুলোতে নামতে হয়, কিন্তু রাস্তার ধুলো এদের গায়ে লাগে না! এরা মিথ্যে কথা বলে। মিথ্যে কথার অমাবস্যা! মিথ্যে কথা বলার কোনও জুড়িদার নেই। ভোট এলেই বলবে, সবার চাকরি, সবার নাগরিকত্ব করে দেব। আর ভোট চলে গেলেই ডুগডুগি বাজাবে।"


আরও পড়ুন, স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ডে চিকিৎসা না দিলেই লাইসেন্স বাতিল, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি