নিজস্ব প্রতিবেদন: একুশের নির্বাচনকে সামনে রেখে রাজ্যে তত্পরতা বাড়াচ্ছে বিজেপি। পাশাপাশি বিভিন্নভাবে সংগঠনের ওপরে আঘাত আসছে। এরকম এক পরিস্থিতিতে পাল্টা তত্পরতা শুরু করল তৃণমূল কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নজরে ভারত, COVAXIN তৈরির প্রস্তুতি দেখতে Bharat Biotech-এ ৭০ দেশের রাষ্ট্রদূতরা


তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বৃহস্পতিবার রাজ্য সরকারের গত ১০ বছরের কাজের খতিয়ান প্রকাশ করবে তৃণমূল নেতৃত্ব। রাজ্যের একাধিক মন্ত্রীর উপস্থিতিতে বেলা বারোটায় ওই রিপোর্ট কার্ড প্রকাশ করা হবে তৃণমূল ভবন থেকে।


সম্প্রতি রাজ্য শুরু হয়েছে 'দুয়ারে সরকার' কর্মসূচি। এর আওতায় রাজ্য সরকারের একাধিক প্রকল্পের সুবিধে মানুষের কাছে পৌঁছনোর জন্য ক্যাম্প করা হচ্ছে প্রতিটি পঞ্চায়েতে। কোথাও ঘরে ঘরে গিয়ে প্রতিনিধিরা সাধারণ মানুষের কাছে জানতে চাইছেন কোন সরকারি প্রকল্পের সুবিধে তাঁরা পাননি। সেটি তাদের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা হচ্ছে। তবে এনিয়ে অভিযোগও রয়েছে বিরোধীদের।



রাজ্য বিজেপি নিরন্তর অভিযোগ করে চলেছে, রাজ্য সরকার কেন্দ্রের কৃষক সম্মান নিধি যোজনা লাগু করতে দেয়নি। চালু করা হয়নি কেন্দ্রীয় স্বাস্থ্য বিমা। এছাড়াও রয়েছে আরও অনেক অভিযোগ। সেসবের জবাব দিতেই আগামিকাল ইস্যু ধরে ধরে সরকারের কজের খতিয়ান প্রকাশ করা হবে।


আরও পড়ুন-গুরুতর অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, ভর্তি হাসপাতালে; আরোগ্য কামনা মমতার


জানা যাচ্ছে, গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের যে ইস্তেহার ছিল তাকেই হাতিয়ার করবেন দলের নেতৃত্ব। ইস্তেহারে দেওয়া প্রতিশ্রুতি ধরে ধরে খতিয়ান দেওয়া হবে, এখন পর্যন্ত রাজ্যে তার কতটা হয়েছে, আর কতটা করা যায়নি। এর সঙ্গে যোগ হবে রাজ্য সরকারের সাম্প্রতিক কিছু ঘোষণা। এর মধ্যে রয়েছে ডিএ বাড়ানো, কোভিড টেস্টের খরচ কমানো, পড়ুয়াদের ট্যাবলেট দেওয়া, স্বাস্থ্যসাথী প্রকল্পে কত মানুষ উপকৃত হয়েছেন, কত খরচ হয়েছে তার খতিয়ানও।