নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগে অর্জুন সিংয়ের অ্যাসিড টেস্ট। আজ ভাটপাড়া পুরসভার আস্থা ভোটে। ১৮ জন কাউন্সিলরের সমর্থন পেলেই বোর্ড গঠন করতে পারে বিজেপি। তবে ধ্বনি ভোটে আপত্তি পদ্মশিবিরের। অশান্তির আশঙ্কায় সকাল থেকেই পুলিসে পুলিসে ছয়লাপ ভাটপাড়া। মোতায়েন করা হয়েছে র্যাফও। ভাটপাড়া মোড় থেকে আর্য্য সমাজ মোড় পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ভাটপাড়া পুরসভার আস্থাভোটের দিকে তাকিয়ে গোটা রাজনৈতিক মহল। অশান্তি এড়াতে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশ ও র‍্যাফ মিলিয়ে ২৫০ পুলিশে ঘিরে ফেলা হয়েছে পুরসভা চত্বর।


বিজেপি নেত্রীকে মারের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, উত্তপ্ত নৈহাটি


অর্জুন সিং বলেন, ''আস্থাভোট কখনও হাত তুলে হতে পারেনা।'' তিনি বলেন, ''এই বিষয়ে সুপ্রিম কোর্টের ও হাইকোর্টের  কড়া নির্দেশিকা রয়েছে।'' তার অভিযোগ, পুলিশ দিয়ে জোর করে আইন ভেঙে ভোট করাচ্ছে সরকার। 


তবে বেআইনি হলে তিনি বাধা দেবেন বলেও ইঙ্গিত দিলেন অর্জুন সিং। গত মাসে অর্জুন সিং বিজেপিতে যোগদানের পরই ভাটপাড়া পুরসভা নিয়ে চরম নাটক শুরু হয় রাজনীতির ময়দানে। অর্জুনকে পদচ্যূত করতে অনাস্থা আনে তৃণমূল। ফলে আটকে যায় পুরসভার বাজেট প্রস্তাব। 


৩৫ আসনের ভাটপাড়া পুরসভায় ১ জন কাউন্সিলরের মৃত্যু হয়েছে। বাকি ৩৪ জনের মধ্যে ৩৩ জনই তৃণমূলের। তৃণমূলের দাবি, তাঁদের হাতে রয়েছে অন্তত ২২ জন কাউন্সিলর। গত মাসে ভাটপাড়ায় এক সভায় ১৯ জন কাউন্সিলরকে মঞ্চে হাজির করায় উত্তর ২৪ পরগনা জেলা নেতৃত্ব।