কিরণ মান্না: নন্দীগ্রামে ধাক্কা বিজেপি শিবিরে। এলাকার এক মণ্ডল সভাপতি ও এক মণ্ডল সহ-সভাপতি ছাড়লেন গেরুয়া শিবির। শনিবার ইস্তফা দিলেন নন্দীগ্রামের ২ বিজেপি নেতা চন্দ্রকান্ত মণ্ডল ও তারক প্রামাণিক। তাদের অভিযোগ, তাদের কিছু না জানিয়েই দল একছত্রভাবে সিদ্ধান্ত নিচ্ছেন দলের কিছু নেতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অনুব্রত জেলে যেতেই তৃণমূলের কোন্দল প্রকাশ্যে, নাম না করে কাজল-সুব্রতদের হুঁশিয়ারি গদাধর-কেরিম খানদের


চন্দ্রকান্ত মণ্ডল ও তারক প্রামাণিকের অভিযোগ, দলের একাংশ স্বচ্ছাচারী মনোভাবের বিরুদ্ধে একাধিকবার দলের ওপরতলায় বলা হয়েছে। কিন্তু কোনও কাজই হয়নি। অসন্তোষের আঁচ পেয়ে আজ শুভেন্দু অধিকারী অবশ্য বসেছেন, নন্দীগ্রামে যারা সনাতনী হিন্দু রয়েছেন তাঁরা একমাত্র মোদীজিকে দেখেই বিজেপি করছেন। 


খোদ শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে বিজেপির মন্ডল সভাপতি, মন্ডল সহ সভাপতি ও মন্ডল কমিটির সকলের দলীয় পদ থেকে ইস্তফা দেওয়ায় জেলা রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। নন্দীগ্রাম মন্ডল ৪ এর সভাপতি তথা নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের দাপুটে নেতা চন্দ্রকান্ত মন্ডল,সহ-সভাপতি কমিটির সকলে বিজেপির দলীয় পদ থেকে ইস্তফা দিলেন। ইস্তফা পত্রে উল্লেখ দলীয় সাংগঠনিক পদ্ধতি না মেনে মন্ডলে বিভাজন এর কারনে এই ইস্তফার সিদ্ধান্ত। ইতিমধ্যেই তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তপন ব্যানার্জির কাছে এই ইস্তফাপত্র পাঠানো হয়েছে বলে খবর।


চন্দ্রকান্ত মণ্ডল বলেন, সময়ই কথা বলবে। বহুদিন ধরেই এই পার্টিটা করছি। যারা আমাদের সঙ্গে রয়েছেন তারা সঙ্গেই থাকবেন। পুরনো যারা পার্টি করছেন তারই ঠিক করবেন তারা কোথায় থাকবেন। কাউকে দেখে পার্টি করিনি। পদ্মফুল দেখেই পার্টিটা করি। সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আমাদের রয়েছে। বিজেপির যে গ্রহণযোগ্যতা তা আমরাই তৈরি করেছি। 


অন্যদিকে, তারক প্রামণিক বলেন, কাল রাতে ফেসবুকের মাধ্যমে আমরা নতুন মণ্ডল ভাগ হওয়ার একটা লিস্ট পেয়েছি। তারপরেই ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বহুদিন বিজেপি করছি। দলের যে সাংগঠনিক নিয়ম তাতে দেখছি সেই নিয়মটা ভাঙা হচ্ছে। সেই কারণেই আমরা ক্ষুব্ধ । অনৈতিক কাজের প্রতিবাদেই ইস্তফা দিয়েছে। নেতৃত্বের একাংশ সিপিএমের হাত শক্ত করার জন্য় একটা লবি তৈরি করে বিজেপিক ধ্বংস করার চেষ্টা করছে। তার বিরুদ্ধেইএই প্রতিবাদ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)