নিজস্ব প্রতিবেদন: বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত গণ বিবাহের অনুষ্ঠানকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল মালদহে।  রণক্ষেত্রের চেহারা নিল মালদহের আটমাইল এলাকা।  অবরোধ করা হল ৩৪ নম্বর জাতীয় সড়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-করোনা ভাইরাস আক্রান্তদের রাখা হবে বিশেষ আইসোলেশন ওয়ার্ডে, তৈরি মেডিক্যাল কলেজ


রবিবার মালদহের আটমাইলে একটি গণবিবাহের আয়োজন করে বিশ্ব হিন্দু পরিষদ। বিয়েতে যাঁরা অংশ নিয়েছিলেন তাদের অধিকাংশই আদিবাসী সম্প্রদায়ের তরুণ তরুণী। মোট ১৩৩ জোড়া পাত্রপাত্রী এসেছিলেন অনুষ্ঠানে। বিয়ের অনুষ্ঠান শুরু হতেই বিপত্তি। বিয়েতে বাধা দেয় ঝাড়খণ্ড দিশম পার্টির সমর্থকরা।


ঝাড়খণ্ড দিশম পার্টির অভিযোগ, আদিবাসীদের চিরাচরিত প্রথায়  বিয়ে না দিয়ে বিয়ে পড়ানো হচ্ছে হিন্দু মতে। এর পরেই শুরু হয় গন্ডগোল। তা গড়ায় হাতাহাতিতে। শুরু হয় ইটবৃষ্টি।  ভেঙে দেওয়া হয় বিয়ের মন্ডপ। চেয়ার উল্টে তাণ্ডব করা হয়। আদিবাসীদের প্রথা না মেনে বিয়ে দেওয়ার কথা অস্বীকার করেছে বিশ্ব হিন্দু পরিষদ।


আরও পড়ুন-দেওঘর থেকে গ্রেফতার পেটিএম জালিয়াতি কাণ্ডের মাস্টারমাইন্ড বিনোদ


গোলমাল গড়ায় ৩৪ নম্বর জাতীয় সড়ক পর্যন্ত। ব্যাস্ত সড়ক অবরোধ করে আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছান পুরাতন মালদা থানার ওসি, স্থানীয় বিডিও এবং বিশাল পুলিস বাহিনী। কিন্তু বিয়ে বন্ধ করতে রাজি হননি মন্ডপে আসা তরুণ তরুণীরা। বেশ কিছুক্ষণ গোলমালের পর বিবাহবন্ধনে আবদ্ধ হন ১৩৩ জোড় তরুণ তরুণী।