দেওঘর থেকে গ্রেফতার পেটিএম জালিয়াতি কাণ্ডের মাস্টারমাইন্ড বিনোদ

সঙ্গীরা। KYC আপডেট করার নাম করে মোবাইলের প্লে স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করাতো

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Feb 2, 2020, 07:21 PM IST
দেওঘর থেকে গ্রেফতার পেটিএম জালিয়াতি কাণ্ডের মাস্টারমাইন্ড বিনোদ

নিজস্ব প্রতিবেদন: পেটিএম প্রতারণা চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার। ঝাড়খণ্ডের দেওঘর থেকে গ্রেফতার করা হল বিনোদ পণ্ডিতকে। প্রায় দেড়শোটি প্রতারণার মামলা রয়েছে তার বিরুদ্ধে। অন্যদিকে ধানবাদ থেকে গ্রেফতার করা হয়েছে আরও চারজনকে।

আরও পড়ুন-করোনা ভাইরাস আক্রান্তদের রাখা হবে বিশেষ আইসোলেশন ওয়ার্ডে, তৈরি মেডিক্যাল কলেজ

পঞ্চসায়রের রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিল্পী থেকে শুরু করে শহরের চক্ষু বিশেষজ্ঞ, অধ্যাপক সকলেই টার্গেট হন বিনোদ পণ্ডিতের। অভিযোগ, পেটিএম সংস্থার নাম করে ফোন করত বিনোদ এবং তার সঙ্গীরা। KYC আপডেট করার নাম করে মোবাইলের প্লে স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করাতো। যে নির্দিষ্ট অ্যাপটি ডাউনলোড করাতো বিনোদরা, সেই অ্যাপের সাহায্যেই মোবাইল থেকে যাবতীয় তথ্য নিয়ে নিত তারা। এরপরই শুরু হতো অপারেশন।

গ্রাহকের তথ্য দিয়ে বিভিন্ন জায়গা থেকে কেনাকাটা করে নিত বিনোদ ও তার সঙ্গীসাথীরা। অভিযোগ পাওয়ার পর বিনোদ পণ্ডিতের নাম জানতে পারেন কলকাতা পুলিসের গোয়েন্দারা। শুরু হয় ট্র্যাকিং। অন্যান্য সূত্রের সঙ্গেও কথা বলেন গোয়েন্দারা। খবর আসে, ঝাড়খণ্ডে লুকিয়ে বিনোদ পণ্ডিত। এরপরই ঝাড়খণ্ড পুলিসের সঙ্গে যৌথ অভিযানে গ্রেফতার করা হয় বিনোদকে।

আরও পড়ুন-স্ত্রী-র কাটা মুণ্ড হাতে হেঁটে বেড়াচ্ছিল যুবক, তারপর...

অন্যদিকে ধানবাদ থেকে পেটিএম প্রতারণায় আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। একই পদ্ধতিতে প্রতারণা চালাত তারা। যেহেতু একই পদ্ধতি, তাই এই চারজনের সঙ্গে বিনোদের কোনও যোগ আছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।