নিজস্ব প্রতিবেদন: সাসপেন্ডেড হওয়া তিন পড়ুয়াকে তিন বছরের জন্য বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। রাজরোষের মুখে পড়লেন অধ্যাপকরাও। সাসপেন্ড করা হল বিশ্বভারতীর পদার্থবিদ্যা বিভাগের দুই অধ্যাপককেও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 সূত্রের খবর, রাজরোষের মুখে পড়তে হল অধ্যাপক ও পড়ুয়াদের। বিশ্বভারতীর একাংশের মত, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী কার্যত একচ্ছত্র আধিপত্য় কায়েম করেছে বিশ্বভারতীতে। সেখানে তাঁর বিরোধিতা করতে সাসপেন্ড কিংবা বরখাস্ত হতে হয়। সেই ঘটনারই পুনরাবৃত্তি হল সোমবার। 


ছয় মাসের সাসপেনশন চলাকালীন বরখাস্ত করা হল তিন পড়ুয়াকে। সাসপেন্ডেড হওয়া তিন পড়ুয়াকে তিন বছরের জন্য বরখাস্ত করল কর্তৃপক্ষ। শুধু তাই নয়, দুই অধ্যাপক পীযুষকান্তি ঘোষ ও অরণি চক্রবর্তীকে (পদার্থ বিদ্যা বিভাগের অধ্যাপক ) সাসপেন্ড করা হয়েছে বিশ্বভারতীর তরফে। 


আরও পড়ুন, Vaccination: আগে এলে আগে টিকা, 'স্লট টাইমিং' উঠে পুরনো নীতিই বহাল


পড়ুয়া এবং অধ্যাপকদের বিরুদ্ধে বিশ্বভারতীর পরিবেশ কলুষিত করা ও শৃঙ্খলা-ভঙ্গের অভিযোগ করা হয়েছে। অন্যদিকে, অর্থনীতি বিভাগে বিশৃঙ্খলা তৈরির অভিযোগ রয়েছে - রূপা চক্রবর্তী, ফাল্গুনী পান, সোমনাথ সৌ- এই তিন পড়ুয়ার বিরুদ্ধে। 


বরখাস্তের বিষয়ে যদিও এখনও মুখ খোলেনি বিশ্বভারতী কর্তৃপক্ষ। যদিও কেবলমাত্র বিশৃঙ্খলা নয়, পড়ুয়াদের বিরুদ্ধে ভাঙচুর চালানোর অভিযোগ রয়েছে। গঠন করা হয়েছিল একটি পর্যবেক্ষক কমিটি। তবে ছাত্রদের অভিযোগ,উদ্দেশ্যপ্রনোদিত ভাবেই তাদের বরখাস্ত করা হয়েছে। 


দুই অধ্যাপকই উপাচার্যের বিরুদ্ধে শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করেছিলেন। কর্তৃপক্ষের বিরুদ্ধে অধ্যাপকদের বেআইনিভাবে আটকে রাখার অভিযোগ দায়ের করেছিলেন। তাহলে কি এই  অভিযোগ করার জন্যই এবার তাদের সাসপেন্ড করা হল? এমন প্রশ্নও উঠছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)