Vaccination: আগে এলে আগে টিকা, 'স্লট টাইমিং' উঠে পুরনো নীতিই বহাল

একদিনেই উঠে গেল স্লট টাইমিং।

Updated By: Aug 24, 2021, 08:25 AM IST
Vaccination: আগে এলে আগে টিকা, 'স্লট টাইমিং' উঠে পুরনো নীতিই বহাল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: লাগু হতে না হতেই ফের বদল ভ্যাকসিন নীতিতে। একদিনেই উঠে গেল স্লট টাইমিং। বুধবার থেকে প্রথম ও দ্বিতীয় ডোজের জন্য কোনও আলাদা সময় নয়, যে কোনও সময়েই মিলবে দুটি ডোজ। ভিন্ন টাইম স্লট বিলুপ্ত করে সকাল ১০টা থেকে বিকেল ৪টের মধ্যে এক লাইনে দেওয়া হবে ভ্যাকসিন। পুরনো নিয়মেই ফিরে গেল কলকাতা পুরসভা। 

প্রথম ও দ্বিতীয় ডোজের ক্ষেত্রে একটিই লাইনের নিয়ম বহাল থাকল। আগে এলে আগে ভ্যাকসিন, এই নিয়মে মঙ্গলবার থেকে পুরসভার ১০২টি আরবান প্রাইমারি সেন্টার ও ৫০টি মেগা সেন্টারে ভ্যাকসিন দেবে পুরসভা। 

আরও পড়ুন, Duare Sarkar: ব্যাপক সাড়া 'দুয়ারে সরকার' কর্মসূচিতে, আট দিনেই ১ কোটির উপস্থিতি

পুরসভা সূত্রে খবর, দ্বিতীয় ডোজে মাত্রাতিরিক্ত কম মানুষের উপস্থিতি বারবার পুরসভাকে ভ্যাকসিন নীতি পরিবর্তনে বাধ্য করছে। ১৯ অগাস্টের বিজ্ঞপ্তি অনুযায়ী মাত্র একদিনের জন্য, অর্থাৎ সোমবার ২৩ অগাস্ট সকাল ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত প্রথম ডোজ এবং বিকেল ৩টে থেকে ৪ টে পর্যন্ত দ্বিতীয় ডোজ দেওয়ার নীতি বলবৎ হয়েছিল। 

কিন্তু কার্যক্ষেত্রে প্রথম দিনই দেখা যায় দ্বিতীয় ডোজ নেওয়ার লোকসংখ্যা নগণ্য। টিকাকেন্দ্রে দ্বিতীয় ডোজ নেওয়ার ভিড় নেই। অথচ বিকেল ৩টে বেজে যাওয়ার পরও প্রথম ডোজ নিতে লাইনে অপেক্ষমান প্রচুর মানুষ। সময় শেষ হয়ে যাওয়ায় তাদের ফিরিয়ে দিতে হচ্ছে। অন্যদিকে, ভয়েল খুলে বসে থেকেও দেখা মেলেনি দ্বিতীয় ডোজের গ্রাহকের। নয়া ভ্যাকসিন নীতি বিলোপ করে তাই এদিন থেকে পুরনো নিয়েমেই ফিরে গেল কলকাতা পুরসভা । 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.