নিজস্ব প্রতিবেদন: কপ্টারে যান্ত্রিক ত্রুটির জন্য ঝাড়গ্রামের সভায় উপস্থিত হওয়া সম্ভব হল না অমিত শাহের পক্ষে। মোবাইলের মাধ্যমে দেওয়া ছোট্ট একটি ভার্চুয়াল ভাষণে তিনি ঝাড়গ্রামের সভায় উপস্থিত মানুষকে অভিনন্দিত করলেন। কিছু ঘোষণা করলেন এবং আগাগোড়া মমতা-সরকারকে দুষলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জনসভায় পৌঁছতে না পারায় ক্ষমা প্রার্থনা করে বক্তব্য শুরু করেন অমিত শাহ (Amit Shah)। আদিবাসী (Adivasi) সমাজের জন্য মোদী (Narendra Modi) সরকার কী করেছে সে কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, এ রাজ্যের আদিবাসীরা কেন্দ্র থেকে যে-যে সুবিধা পেতে পারতেন তার কিছুই পাচ্ছেন না, শুধুমাত্র তৃণমূল (TMC) সরকারের জন্য। তোলাবাজের সরকার, গুন্ডারাজের সরকারকে উৎখাত করে তিনি বাংলায় বিজেপির সরকার প্রতিষ্ঠা করার ডাক দেন। বলেন বাংলায় বিকাশ থমকে। বিকাশকে এগিয়ে নিয়ে যেতে গেলে বিজেপিকে দরকার।


আরও পড়ুন: WB Assembly Election 2021 LIVE: আমার পায়ের যন্ত্রণার থেকেও মানুষের যন্ত্রণা অনেক বেশি: Mamata


অমিত শাহ বলেন, বিজেপির নির্বাচনী ঘোষণা অচিরেই হবে। তবে তিনি কিছু কিছু কথা আগাম বলে নিতে চান। সেখানে প্রথমেই তিনি রঘুনাথ মুর্মুর নামে একটি আদিবাসী বিশ্ববিদ্যালয়ের কথা বলেন। যেখানে আদিবাসী অঞ্চলের আদিবাসী ছেলেমেয়েদের শিক্ষার ব্যবস্থা থাকবে। আর্থিক সহায়তাও করা হবে। শুধু তাই নয়, প্রত্যেকটি তহশিলে একটি করে মডেল স্কুল করার কথাও ঘোষণা করেন অমিতজি। বলেন বিজেপি সরকারে এলে 'ফরেস্ট রাইট অ্যাক্ট' পুরোপুরি লাগু হবে যাতে আদিবাসী মানুষজন উপকৃত হন। লোধা, মুন্ডা, শবর প্রভৃতি জনজাতিদের জন্য আলাদা আলাদা করে আর্থিক তহবিল গড়ে তোলার আশ্বাসও দেন তিনি।


শেষে সমবেত জনতার কাছে ঝাড়গ্রাম অঞ্চলের চারটি বিধানসভা আসনের সমস্ত বিজেপি প্রার্থীকে জেতানোর অনুরোধ করেন তিনি। 


এর পরে বাঁকুড়ায় সভা অমিত শাহের। কপ্টারের ত্রুটি সামলে নিয়ে বিজেপির পক্ষে চেষ্টা করা হচ্ছে যাতে সেখানে সশরীরে পৌঁছে দেওয়া যায় শাহকে।


আরও পড়ুন: WB Assembly Election 2021: ভোট প্রচারে ব্যস্ত, CBIকে চিঠি দিয়ে সময় চাইলেন Partha