অয়ন ঘোষাল: গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় যেটি নিম্নচাপে পরিণত হওয়ার সামান্য সম্ভাবনা। উত্তর বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরির সম্ভাবনা বলে অনুমান করছেন আলিপুর আবহাওয়া দফতরের বিজ্ঞানীরা। এই ঘূর্ণাবর্তটি দক্ষিণ দিকে হেলে রয়েছে তাই এর থেকে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী ৭ দিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। শনিবার পর্যন্ত ওয়াইড স্প্রেইড রেইন। আবার সোমবার থেকে দক্ষিণবঙ্গে ওয়াইড স্প্রেইড রেইন। বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা হতে পারে। আজ কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সব জেলাতে। আগামিকাল শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস।


উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী দুদিন বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। শনিবার থেকে সোমবার বৃষ্টি বাড়বে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। শনিবার দার্জিলিং এবং কালিম্পং এই দুই জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার জলপাইগুড়ি কালিম্পং আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হতে পারে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে।


আরও পড়ুন, Cooch Behar: 'লিখিত আছে... কোচবিহার আলাদা রাজ্য হবেই,' অনন্ত মহারাজের বিস্ফোরক দাবি!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)