অয়ন ঘোষাল: আবহাওয়ার উন্নতি। কয়েক জেলায় আজও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সতর্কতা। উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডানা-র ভবিষ্যৎ 
ঘূর্ণিঝড় ডানা শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। উত্তর ওড়িশা থেকে নিম্নচাপ আরও শক্তি হারিয়ে ছত্রিশগড় মধ্যপ্রদেশের দিকে এগোবে। আজ গভীর নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপ হয়ে ক্রমশ সাধারণ নিম্নচাপে পরিণত হবে। 


সিস্টেম 
উত্তর-পূর্ব আসাম এবং দক্ষিণ কেরল উপকূলে দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হচ্ছে। 


দক্ষিণবঙ্গ 
পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় আজ বিক্ষিপ্তভাবে দু এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। হালকা মাঝারি বৃষ্টি হতে পারে এই তিন জেলা ছাড়াও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আরও বেশ কিছু জেলায়। বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। আগামীকাল রবিবার থেকে আবহাওয়ার উন্নতি বৃষ্টির সম্ভাবনা কম। দুর্যোগপূর্ণ আবহাওয়া সরে গিয়ে আবহাওয়ার ক্রমশ উন্নতি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তিন জেলায় আজও ভারী বৃষ্টির সতর্কতা। সকাল থেকে দুপুরের মধ্যে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আরও বেশ কিছু জেলায়। 


উত্তরবঙ্গ 
আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। শুষ্ক আবহাওয়া। পার্বত্য এলাকার দু এক জেলায় কোন কোন জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।


কলকাতা
দিনভর বৃষ্টিতে তাপমাত্রা অনেকটা নেমে গেছে। দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। দু এক পশলা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। আজ আংশিক মেঘলা আকাশ।আগামীকাল থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে শহরে। বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণ। শুষ্ক আবহাওয়া ক্রমশ ফিরবে।


কলকাতার তাপমান
আজ  সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৪ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৮ থেকে ৯৮ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় শহরের তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে।  বৃষ্টি হয়েছে ১৫২.৮ মিলিমিটার।


ভিন রাজ্যে 
ওড়িশায় ভারী বৃষ্টির সম্ভাবনা। ঝাড়খণ্ডের পশ্চিমের দিকে বৃষ্টির সম্ভাবনা থাকবে। তামিলনাড়ু পন্ডিচেরি করাইকালে বৃষ্টির সম্ভাবনা। সম্ভাবনা থাকবে কেরল ও মাহেতে।


আরও পড়ুন, Purba Bardhaman: 'কে যে কখন ঝাঁপিয়ে পড়বে, করবে নোংরামি!', তৃণমলই মনে করছে-- এলাকার মেয়েরা ভয়ে...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)