অয়ন ঘোষাল: সোমবারের আগে রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্পের প্রাধান্য থাকবে এবং এর ফলে অস্বস্তিসূচক বাড়বে। সকাল এগারোটার পর এই সূচক বেড়ে ৯০ এর কোঠায় পৌছাবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একটি অক্ষরেখা রয়েছে গঙ্গাসাগর থেকে দক্ষিনে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে  উড়িষ্যার উপকুলে। এই দুটি সিস্টেমই আপাতত বঙ্গমুখী। তবে আগমন সময় সাপেক্ষ হওয়ায় আপাতত দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতি চলবে সোমবার পর্যন্ত।  


কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা এগারোটার থেকে আর্দ্রতা জনিত অস্বস্তি দেখা যাবে। 


শুক্রবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি থেকে একলাফে ৩ ডিগ্রি বেড়ে হয় ৩৪.১। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে সামান্য বৃষ্টি হয়েছে।  


আরও পড়ুন: কল্যাণী AIMS-এ নিয়োগে 'দুর্নীতি'; ২ বিজেপি বিধায়কের আত্মীয়কে নোটিশ সিআইডি-র


পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামি সোমবার পর্যন্ত নেই। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গেও আপাতত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 


তাপমাত্রা কিছুটা বাড়বে বলে জানা গিয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি, তাই আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)