নিজস্ব প্রতিবেদন: রামপুরহাটের বগটুইয়ে অগ্নিসংযোগ ও ৯ জনের মৃত্যুর ঘটনায় একাধিক ব্যক্তিকে জেরা করছে সিবিআই। ওই জেরায় চাঞ্চল্যকর অভিযোগ করলেন রামপুরহাটের অপসারিত এসডিপিও সায়ন আহমেদ। এমনটাই কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এসডিপিও-র দাবি, ঘটনার দিন বাগটুইয়ে গিয়েছিলেন তিনি। তাহলে পুলিসের এফআইআর-এ তাঁর নাম নেই কেন? অভিযোগটি খতিয়ে দেখছে সিবিআই।


সোমবার প্রায় সাড়ে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় রামপুরহাটের প্রাক্তন এসডিপিও সায়ন আহমেদকে। জানা যাচ্ছে তিনি তদন্তকারীদের জানিয়েছেন, বগটুইয়ে অগ্নিকাণ্ডের রাতে তিনি বগটুইয়ে গিয়েছিলেন। গোটা বিষয়টি তিনি দেখেছিলেন। আগুন নেভানোর কাজে তদারকিও করেছিলেন। কিন্তু রাজ্য পুলিসের সুয়োমোটো এফআইআর-এ তাঁর নাম উল্লেখ করা হয়নি। 


এদিকে, সিবিআইয়ের তরফেও বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে। সেই রাতে সায়ন আহমেদ কি সত্যই সেখানে গিয়েছিলেন? যদি গিয়ে থাকেন তাহলে পুলিস তার এফআইআর-এ কেন এসডিপিও-র নাম উল্লেখ করল না? বিষয়টি খতিয়ে দেখা হবে।


এদিকে, উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনায় গ্রেফতার হল আরও ৩ জন। সঞ্জু শেখ, রাজা শেখ ও শেরা শেখ নাম ওই ৩ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিস। মালদহ, রামপুরহাট ও বীরভূমের সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে আরও একজনকে গ্রেফতার করা হয়েছিল।


উল্লেখ্য, বগটুইয়ের অগ্নিকাণ্ডের তদন্ত সিবিআই করলেও ভাদু শেখের খুনের ঘটনার তদন্ত করছে বীরভূম জেলা পুলিস। ওই ঘটনার তদন্তে নেমে বীরভূম জেলা পুলিসে প্রথমে গ্রেফতার করে হানিফ শেখ নামে একজনকে। অভিযোগ, ভাদু খুনের ঘটনায় অস্ত্র ও বোমা সরবারহ করেছিল হানিফ। 


আরও পড়ুন-Rampurhat Arson: মুখ্যমন্ত্রীর নির্দেশ, ত্রস্ত বগটুইয়ে কঠোর নিরাপত্তা প্রশাসনের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)